Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বকাপ মিশনের আগে মক্কায় পগবা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৮, ১২:০০ এএম

রাশিয়া বিশ্বকাপের মিশন শুরু করার আগে ওমরাহ পানের উদ্দেশে পুণ্যভুমি পবিত্র মক্কা নগরীতে গেছেন ফ্রান্সের মিডফিল্ডার পল পগবা। সেখান থেকে একটি ভিডিও দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম ও টুইটারে পোস্ট করেছেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা।
নিজের ইনস্টাগ্রাম একাউন্টে ভিডিওটি পোস্ট করে ম্যানচেস্টার ইউনাইটেডের ২৫ বছর বয়সি এই ফুটবল তারকা বলেন, ‘একমাত্র এখানে যারা এসেছে তারাই বুঝে এর অনুভূতিটা কেমন। তাই আমি আশা করি যারা এখনো আসেননি তারা একদিন এখানে আসবেন।’ ৩০ সেকেন্ডের ভিডিওতে ২৫ বছর বয়সী বলেন, ‘এটা অসাধারণ একটা জায়গা। আমি আমার অনুভূতি বোঝাতে পারব না। ইনশাল্লাহ আপনিও একদিন এখানে আসবেন। সালাম।’
পবিত্র কাবা শরীফকে সামনে নিয়ে ভিডিওটি ধারণ করেছেন এই ফরাসি তারকা। যেটিকে কেবলা করে মুসলমানরা প্রতিদিন ৫ ওয়াক্ত নামাজ পড়েন। মস্কোগামী ফরাসি ফুটবল দলের গুরুত্বপূর্ণ এই সদস্য গত বছরও পবিত্র রমজান মাসে কাবা জিয়ারতে মক্কা গিয়েছিলেন।
গত সপ্তাহে বিবিসি’কে দেয়া সাক্ষাৎকারে পগবা বলেছিলেন, ‘সম্পূর্ণ মনসংযোগ নিয়ে তার ফরাসি সদীর্থদের বিশ্বকাপে যাওয়া উচিত। সেটি কৌশলগত দক্ষতার চেয়ে বেশি কার্যকর হবে।’ ২০০৬ সালের বিশ্বকাপ ফাইনালিস্ট এবং ১৯৯৮ সালের শিরোপা জয়ী ফ্রান্স আসন্ন রাশিয়া বিশ্বকাপে ‘সি’ গ্রুপের হয়ে প্রথম পর্বে অংশ নিবে। গ্রুপের বাকী দল গুলো হচ্ছে ডেনমার্ক, অস্ট্রেলিয়া এবং পেরু। আগামী ১৬ জুন কাজানে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশণ শুরু করবে ফ্রান্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ