Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফাইনালের পথে কলকাতা

| প্রকাশের সময় : ২৪ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ফাইনালে যাওয়ার লড়াইয়ে প্রতিপক্ষ হিসেবে কলকাতা নাইট রাইডার্সকে পেলো সাকিবের সানরাইজার্স হায়দরাবাদ। গতকাল আইপিএলের এলিমিনেটর ম্যাচে রাজস্থান রয়্যালসকে ২৫ রানে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলার যোগ্যতা অর্জন করে কলকাতা।
ঘরের মাঠ ইডেন গার্ডেনে শুরুতে উইকেট হারালেও তিন মিডিল অর্ডার অধিনায়ক দিনেশ কার্তিক (৩৮ বলে ৫২), শুবমান গিল (১৭ বলে ২৮) ও আন্দ্রে রাসেলের (২৫ বলে ৪৯*) ঝড়ো ইনিংসে ৭ উইকেটে ১৬৯ রান করে কলকাতা। ২টি করে উইকেট নেন গৌতম, আর্চার ও লাফলিন।
জবাবে ৫ ওভারে বিনা উইকেটে ৪৭ রানের ভালো শুরুর পরও অধিনায়ক আজিঙ্কে রাহানে (৪১ বলে ৪৬), সনজু স্যামসন (৩৮ বলে ৫০) ও হেনরিক ক্লাসেনদের (১৮ বলে ১৮*) ধীর ব্যাটিং-ই মূলত কলকাতার পরাজয়ের কারণ। ৪ উইকেটে ১৪৪ রানে থেমে যায় রাজস্থানের ইনিংস। শেষ ৫ ওভারে হাতে ৮ উইকেট নিয়েও তারা তুলতে পারে মাত্র ৩৩ রান। ২৪ রানে ২ উইকেট নিয়ে শাহরুখ খানের দলের সেরা বোলার পিযূষ চাওলা।
২৭ মে মুম্বাইয়ের ফাইনালে চেন্নাইয়ের প্রতিপক্ষ কারা এর উত্তর পাওয়া যাবে আগামীকাল।



 

Show all comments
  • বিধান হালদার ২৫ মে, ২০১৮, ১:০২ পিএম says : 0
    কলকাতার পরাজয়ের কারন - একথাটি ভুল। এখানে হবে - রাজস্থান রয়্যালস্ এর পরাজয়ের কারন। আশা করি, সংবাদ পোস্ট করার পূর্বে একটু মনযোগী হবেন। কারন, এই পত্রিকাটি একটি জাতীয় পত্রিকা। অনেক শিক্ষিত ব্যক্তিরা এটা পড়েন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কলকাতা

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ