Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ইসলামী কর্মতৎপরতা: মাদরাসাতুত তাকওয়া গাজীপুর

| প্রকাশের সময় : ২৫ মে, ২০১৮, ১২:০০ এএম

১৭ মে ’১৮ বৃহস্পতিবার, গাজীপুরের ঐতিহ্যবাহী চান্দনা চৌরাস্তায় অবস্তিত মাদরাসাতুত তাকওয়া গাজীপুরের ছাত্ররা মাহে রমযানের পবিত্রতা রক্ষার দাবিতে আজ মাদরাসার আশে পাশের এলাকাগুলোতে স্বাগত র‌্যালী করেন। স্বাগত র‌্যালীতে নেতৃত্ব দেন মাদরাসার স্বনামধন্য পরিচালক আব্দুল্লাহ মুহাম্মাদ শাহীন। র‌্যালী শেষে মাদরাসার ক্যাম্পাসের সামনে এসে সমাবেশ করেন। সমাবেশে মাদরাসার পরিচালক আব্দুল্লাহ মুহাম্মাদ শাহীন বলেন রমযান মাস হলো মুসলমানের জন্য আল্লাহর পক্ষ থেকে এক অপার নেয়ামত। আমাদেরকে এ নেয়ামতের শুকরিয়া আদায় করতে হবে রমযানের রোযা পালনের মাধ্যমে । শুধু সারাদিন পানাহার থেকে বিরত থাকার নাম রোজা নয়। অশ্লিলতা,বেহায়াপনা এক কথায় সকল প্রকার খারাপ কাজ থেকে বিরত থাকার নাম হলো রোজা। তাই আমাদেরকে মাহে রমযানের পবিত্রতা রক্ষা করতে হবে। পবিত্রতা রক্ষার্থে সকল প্রকার অশ্লিলতা,বেহায়াপনা,দিনের বেলা হোটেল রেস্তোরা খোলা রাথা, নিত্যপ্রযোজনীয় দ্রব্যমূল্যের উর্ধগতী সহ এসমস্ত অন্যায় কার্যকলাপ থেকে বিরত থাকার আহবান জানান। পরিশেষে সংক্ষিপ্ত দোয়ার মাধ্যমে সমাবেশ শেষ করেন।
স্বাগত র‌্যালী ও সমাবেশে আরো উপস্থিত ছিলেন মাদরাসার পরিচালক মাওলানা হাফিজুল্লাহ,শিক্ষকবৃন্দ, অভিভাকবৃন্দ সহ এলাকার অসংখ্য ধর্মপ্রান মুছুল্লীবৃন্দ।
ইসলামী ঐক্যজোট
ইসলামী ঐক্যজোটের নেতৃবৃন্দ বলেছেন, আওয়ামীলীগ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সঠিক গ্রহনযোগ্য নির্বাচনকে ভয় পায়। তাই তারা নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে চায় না। যেখানেই তারা নির্বাচনে ভরাডুবির আশংঙ্কা দেখে সেখানেই নির্বাচনকে স্থগিত করে ভরাডুবির আশংঙ্কা দেখলে হয়তো তারা আগামী জাতীয় নির্বাচনকেও স্থগিত করে দিতে পারে। নেতৃবৃন্দ খুলনায় সিটি মেয়র নির্বাচনে ইসলাম ও গণতন্ত্রের পক্ষের প্রার্থী হিসেবে ২০ দল সমর্থিত নজরুল ইসলাম মঞ্জুকে নির্বাচিত করার আহ্বান জানিয়েছেন। তারা বলেন, ২০ দলীয় জোট নেত্রী তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ সকল কারাবন্দী রাজনীতিকদের মুক্তির জন্য দূর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। আল্লামা মুসলে উদ্দিন (রহঃ) মিলনায়তনে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আব্দুর রকীব এডভোকেট এর সভাপতিত্বে ও বি-বাড়ীয়া সদর-৩ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী ইসলামী ঐক্যজোটের সিনিয়র যুগ্ম মহাসচিব বীর মুক্তিযোদ্ধা ডাঃ মাওলানা শওকত আমীন পীর সাহেব বি-বাড়ীয়ার পরিচালনায় গতকাল অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন মহাসচিব মাওলানা আব্দুল করিম খান, শায়খুল হাদীস আল্লামা আতাউর রহমান হবিগঞ্জী, মাওঃ সিহাব উদ্দিম কাসেমী, মাওঃ রিয়াদ আল হাসান, মাওঃ নাসির আল ফরিদী, মাওঃ মজিবুল হক, মাওঃ আনোয়ার হোসাইন আনসারী, মাওলানা নাজমুল হক, সৈয়দ মোঃ হাছ্ছান, ইসলামী ছাত্র সমাজের সভাপতি হাফেজ হাবিবুর রহমান ও মহাসচিব আরিফ মাহমুদ প্রমূখ।
ইসলামী ঐক্য আন্দোলন
ইসলামী ঐক্য আন্দোলনের মজলিসে শূরা অধিবেশনে নেতৃবৃন্দ বলেছেন,সামাজিক অবক্ষয় রোধে ইসলামী অনুশাসনের বিকল্প নেই। দেশ আজ সামাজিক অবক্ষয়ে আইয়্যামে জাহেলিয়াতকেও হার মানিয়েছে, বিশেষ করে নারী ও শিশুর প্রতি যে সহিংসতা শুরু হয়েছে তা প্রতিরোধে প্রচলিত আইন সম্পূর্ণ ব্যার্থতার পরিচয় দিয়েছে। বর্তমান সরকারের আমলে সাধারণ মানুষের জান-মাল ইজ্জত আব্রæর কোনো নিরাপত্তা নেই। তারা বলেন, একমাত্র ইসলামী অনুশাসনই সমাজের সর্বস্তরে শান্তি প্রতিষ্ঠা করতে পারে।
আজ রবিবার সারা দিন ব্যাপি সংগঠনের পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী ঐক্য আন্দোলনের মজলিসে শূরা অধিবেশনে নেতৃবৃন্দ এসব কথা বলেন, আন্দোলনের আমীর ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদীর সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশনে উপস্থিত ছিলেন, সংগঠনের নায়েবে আমীর মাওলানা এরশাদ উল্লাহ ভূইয়া, প্রিন্সিপাল শওকাত হোসেন, মওলানা রুহুল আমীন, সেক্রেটারী জেনারেল, ড. মওলানা এনামুল হক আজাদ, জয়েন্ট সেক্রেটারী অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, সাংগঠনিক সম্পাদক ডা সাখাওয়াত হুসাইন, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুফতি মুহিব্বুল্লাহ নাসির, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মওলানা মাহফুজুর রহমান, বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মাকসুদ উল্লাহ আমিনী, অফিস সম্পাদক মওলানাআবু বকর সিদ্দিকসহ জেলা শাখার প্রতিনিধিগণ।
-প্রেস বিজ্ঞপ্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর