Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তানোরে এক কৃষকের সম্পত্তি জবর দখলের অভিযোগ

তানোর (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৮, ১২:০০ এএম

রাজশাহীর তানোরে প্রভাবশালী ভূমিধস্যুদের বিরুদ্ধে বাবুল আক্তার নামের এক কৃষকদের সম্পত্তি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার রাত সাড়ে নয়টার দিকে এ ঘটনায় বাবুল আক্তার বাদি হয়ে আনারুল ইসলামসহ সাতজনকে বিবাদী করে তানোর থানায় লিখিত অভিযোগ করেছেন। এদিকে সম্পত্তি জবরদখলের ঘটনায় বিবাদমান দুটি পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। অভিযোগ সূত্রে জানা গেছে, তানোরের পাঁচন্দর ইউপির মৌজা দুবইল -জেল নম্বর ৮৫। ৬৬১ নং দাগে দলিল মূলে প্রাপ্ত মোট ১০০ শতক সম্পত্তি রয়েছে বাবুল আক্তারের। এদিকে নামজারি ও নিয়মিত সরকারি খাজনা (ভূমি উন্নয়ন কর) পরিশোধ করে সে যথারীতি প্রায় তিন যুগ ধরে ওই সম্পত্তি শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছেন।
স¤প্রতি চিমনা গ্রামের আনারুল ইসলাম, আবদুল মাতিন, সিরাজুল ইসলাম,জাইদুর রহমান,সান্টু দেরুয়ার হোসেন, সাইদুর রহমান ওই সম্পত্তি ১০০ শতাংশ জোরপূর্বক জবরদখল করে নেয়া পায়তার করছে। এদিকে সম্পত্তি নিজের দাবি করে জবরদখল করেও সম্পত্তির বিষয়ে প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়েছে। ওই সম্পত্তি জবরদখল নিয়ে বিবাদমান দুটি পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ(ওসি) রেজাউল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি। নোটিশ করে উভয় পক্ষকে ডাকা হবে এবং উভয় পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে পরবর্তীতে পদক্ষেপ নেয়া হবে। এব্যাপারে জানতে চাইলে আনারুল ইসলাম আবদুল মাতিনসহ তারা অভিযোগ অস্বীকার করে বলেন, কাগজপত্র মূলে তারা তাদের জমি দখলে নেয়ের চেষ্ঠা করছেন।
এ নিয়ে বাবুল আক্তার বলেন, আমি আমার চাচা ওয়ারিশ সুত্রে প্রাপ্ত হয়ে প্রায় ৩২ বছর ধরে জমি দখলে নিয়ে চাষাবাদ করে খেয়ে আসছি। হঠাৎ তারা সেই জমি দখলে নেয়ার জন্য আমার রোপনকৃত বোরো ধানে বিষ প্রযোগ করে ধান নষ্ট করে ফেলেছে এবং আমাকে প্রানে মেরে ফেলবার হুমকি দিচ্ছে বলে জানান এ কৃষক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষকের সম্পত্তি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ