Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জয়পুরহাটে ১৪৪ ধারা ভঙ্গ করে বাড়ি নির্মাণ

জয়পুরহাট জেলা সাংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৮, ১২:০০ এএম

জয়পুরহাট সদর উপজেলার পাইকর দাড়িয়া গ্রামে নালিশী সম্পত্তিতে ১৪৪ ধারা ভঙ্গ করে প্রভাবশালী প্রতিপক্ষ ১ শ্রমিক নেতার বাড়ী নির্মাণের অভিযোগ। এলাকায় রক্তক্ষয়ি সংঘর্ষের আশংখ্যা
জানা যায় জয়পুরহাট সদর উপজেলার ভাদসা ইউনিয়নের ৬নং ওয়ার্ড পাইকর দাড়িয়া মৌজার সাবেক খতিয়ান ২২০, হাল ১১২ নং খতিয়ানের, ৬৩৪ দাগের পরিমান ২২ শতকের কাত ০.০৫ শতক জমি একই গ্রামের বাসিন্দা মমতাজ ইসলাম ক্রয়সুত্রে ভোগদখল করিয়া আসছিল। এমতাবস্থায় গত ১২ ফেব্রæয়ারী সকাল ১০ টায় প্রতিপক্ষ শ্রমিক নেতা ওয়াজেদ আলী ও আব্দল গোফফার, দুলাল হোসেন সকলের পিতা মোঃ আবুল হোসেন সহ ১০/১২ জনের সংঘবদ্ধ দল হঠাৎ করে সন্ত্রাসী কায়দায় ওই জায়গা দখল করে বাড়ী নির্মাণের চেষ্টা করে। উপায় না পেয়ে মমতাজ প্রথমে ইউনিয়ন পরিষদ ও থানা পুলিশের স্বরণাপূর্ণ হন সেখানে বিষয়টি নিষ্পত্তি না হলে সে আদালতে আশ্রয় নেয়। আদালত উক্ত সম্পত্তিতে শান্তি শৃংখলা বজায় রাখতে গত ১২ এপ্রিল ২০১৮ বিজ্ঞ আদালত ১৪৪ ধারা জারি করলেও তারা ১৪৪ ধারা ভঙ্গ করে জোর পূর্বক বাড়ী নির্মান অব্যাহত রেখেছে। এমতাবস্থায় গরীব কলা ব্যবসায়ী বিষয়টি নিষ্পত্তির জন্য জেলার উদ্ধর্তন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছে।
এ ব্যাপারে ওয়াজেদ আলী সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন। আমি আগেই কিছু কাজ কর্ম করেছি নিষেধাজ্ঞার পর আর কোন কাজ করি নাই। সদর থানা এসআই ও তদন্তকারী অফিসার মোঃ মানিক মিয়া বিষয়টি স্বীকার করে বলেন নালিশী সম্পত্তিতে মামলা চলছে এমতাবস্থায় প্রতিপক্ষরা জোর পূর্বক বাড়ী নির্মানের চেষ্টা করায় আদালত ১৪৪ ধারা জারী করেছে। আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৪৪ ধারা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ