Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুকেই শেষ ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৮, ১২:০০ এএম

টানা ১৫৩ টেস্ট খেলে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যালান বোর্ডারকে স্পর্শ করলেন ইংল্যান্ডের অ্যালিস্টার কুক। গতকাল লর্ডসে পাকিস্তানের বিপক্ষে নিজের ক্যারিয়ারের ১৫৫তম টেস্ট খেলতে নেমে এই রেকর্ড স্পর্শ করেন কুক। ক্যারিয়ারের প্রথম দু’ম্যাচের পর টানা ১৫৩টি টেস্ট খেলে বোর্ডারের পুরনো রেকর্ড স্পর্শ করেন কুক। ১৫৬ টেস্টের ক্যারিয়ারে টানা ১৫৩টি ম্যাচ খেলেছেন বোর্ডারও।
ওপেনার হিসেবে এটি ১৫৪তম টেস্ট কুকের। ২০০৬ সালে নাগপুরে ভারতের বিপক্ষে নিজের অভিষেক টেস্টে সেঞ্চুরির পর একটি ম্যাচে অংশ নিতে পারেননি কুক। বোর্ডার ও কুক টেস্ট ফরম্যাটে ১১ হাজার রান করেছেন এবং অ্যাশেজে নিজ নিজ দলকে নেতৃত্বও দিয়েছেন। পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের আগে ইংল্যান্ডের হয়ে ১৫৪ ম্যাচ খেলে ৩২টি সেঞ্চুরিতে ১২০২৮ রান করেছেন ৩৩ বছর বয়সী কুক।
গতকাল তার ব্যাটেই যা প্রতিরোধ গড়েছিল ইংল্যান্ড। ৭০ রামে এই ওপেনারের বিদায়ের পর আব্বাস ও হাসানের গতির কাছে মাত্র ১৮৪ রানেই প্রথম ইনিংসে গুটিয়ে গেছে স্বাগতিকরা। দু’জনের শিকার ৪টি করে উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ