Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

জাপানি ক্লাবে ইনিয়েস্তা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৮, ১২:০০ এএম

গুঞ্জনের শুরু বার্সেলোনা থেকে তার অবসরে যাওয়ার ইঙ্গিতের পর থেকেই। প্রথমে চাউর হয়েছিল দূরপ্রাচ্য চীনে পাড়ি জমাবেন। পরে জানা গেল না, ঠিক চীনে নয় অস্ট্রেলিয়া থেকে ভালো প্রস্তাব আছে তার। প্রস্তাব আসলে ছিল অনেক জায়গা থেকেই। কিন্তু অনেক জল্পনা শেষে জাপানী ক্লাব ভিসেল কোবেতে নাম লিখিয়েছেন আন্দ্রেস ইনিয়েস্তা।
সাংবাদিকে ঠাসা এক প্রেস কনফারেন্সে ইনিয়েস্তাকে পাশে নিয়ে কোবের বিলিয়নিয়ার মালিক হিরোশি মিকিতানিকে ঘোষণা দেন, ‘আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, বার্সেলোনায় ঐতিহাসিক ক্যারিয়ার পার করার পর আন্দ্রেস ইনিয়েস্তা ভিসেল কোবের হয়ে খেলার জন্যে চূক্তিতে সাক্ষর করছেন।’ মিকিতানির আশা, ৩৪ বছর বয়সীর হাত ধরে জাপানের ফুটবল ঐতিহ্য আরো সমৃদ্ধ হবে।
চূক্তি সম্পন্নের পর ইনিয়েস্তা বলেন, ‘আমার কাছে অনেকগুলো প্রস্তাব ছিল, অনেক ক্লাব আমার ব্যাপারে আগ্রহ দেখিয়েছিল। কিন্তু আমি ভিসেল কোবেকে বেছে নিয়েছি কারণ এটা একটা আকর্ষনীয় প্রকল্প।’ এখানে ঠিক কত বছরের চূক্তিতে সাক্ষর করেছেন এবং বেতন ভাতা কেমন এ ব্যাপারে কিছু জানা যায়নি। তবে বিভিন্ন মাধ্যম থেকে জানা যায় এখানে বছরে ৩০ মিলিয়ন ডলার বেতন পাবেন স্প্যানিশ বিশ্বকাপজয়ী তারকা।
নতুন ক্লাবে ইনিয়েস্তাকে শুভকামনা জানিয়ে নিজেদের টুইটার পেজে একটা পোস্ট দিয়েছে বার্সা। সেখানে ইনিয়েস্তাকে মেনশন করে তারা লিখেছে, ‘জাপানে ভিসেল কোবের হয়ে নতুন অভিযানে তোমাকে শুভকামনা ইনিয়েস্তা। আমরা নিশ্চিত ভক্তরা তোমার জাদু উপভোগ করবে।’ কাতালান ক্লাবে ২২ বছরের দীর্ঘ সময় পার করে সদ্য শেষ হওয়া মৌসুমের মাধ্যমে অবসরে যান ইনিয়েস্তা। সেখানে ১৬ বছরের সিনিয়র ক্যারিয়ারে জেতেন ৩২টি শিরোপা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপানি

১৩ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন