Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে দু’টি ব্যবসাপ্রতিষ্ঠানে দুর্ধর্ষ চুরি নগদ টাকার সাথে নিয়ে গেল হার্ডডিস্কও

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৮, ১২:০০ এএম

নগরীর আগ্রাবাদ বাণিজ্যিক এলাকার সিঅ্যান্ডএফ টাওয়ারের দুইটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে নগদ ২০ লাখ টাকাসহ মূল্যবান মালামাল চুরি হয়েছে। বুধবার রাতের যেকোনো সময় কিউসি মেরিটাইম, কিউসি লজিস্টিকস ও আরএকে ক্যাপিটাল লিমিটেড কার্যালয়ে এ চুরির ঘটনা ঘটেছে। নগর টাকার পাশাপাশি চোরের দল ব্রোকারেজ হাউসের সার্ভারের হার্ডডিস্কও চুরি করে। পুলিশ বলছে, এটি ডিজিটাল চোরের কান্ড। তাদের টার্গেট ছিল ওই সিকিউরিটি কোম্পানির হার্ডডিস্ক। ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) জহির হোসেন জানান, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। চুরির আলামত ও সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। চোর শনাক্ত করার প্রক্রিয়া চলছে।
চট্টগ্রাম কাস্টম সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ আলতাফ হোসেন বাচ্চু জানান, সিঅ্যান্ডএফ টাওয়ারের চতুর্থ তলার কিউসি ও ষষ্ঠ তলার আরএকে ক্যাপিটালের কার্যালয়ের দরজা ভেঙে চুরির ঘটনা ঘটেছে। পুলিশ বিষয়টি তদন্ত করছে। কিউসি মেরিটাইম লিমিটেড ও কিউসি লজিস্টিকস লিমিটেডের কার্যালয়ের ফাইল কেবিনেটের নিচের সিন্দুক ও টেবিলের ড্রয়ার ভেঙে ১৯ লাখ টাকা চোরেরা নিয়ে গেছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের এজিএম মোঃ রাশেদ। তিনি জানান, সিসিটিভি ফুটেজে দেখা যায় রাত আটটার দিকে দুইজন চোর ঢুকে চুরি করে। এর আগে সন্ধ্যা ছয়টায় আমরা কার্যালয় বন্ধ করেছিলাম।
আরএকে ক্যাপিটাল লিমিটেডের দরজা (শাটার) ভেঙে চোরেরা নগদ ১ লাখ ৩০ হাজার টাকা এবং সার্ভার রুমের হার্ডডিস্ক নিয়ে গেছে বলে জানিয়েছেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ খালেদ কিবরিয়া চৌধুরী। তিনি বলেন, এটি আমাদের প্রধান কার্যালয়। ঢাকাসহ বিভিন্ন শাখায় প্রায় ৬ হাজার বিনিয়োগকারী আছেন। চোরেরা সার্ভার রুমের হার্ডডিস্ক চুরি করে নিয়ে যাওয়ায় (বৃহস্পতিবার) লেনদেন বন্ধ রাখতে হয়েছে। তবে আমাদের সব লেনদেনের ব্যাকআপ সিডিবিএলে সংরক্ষিত রয়েছে। ডবলমুরিং থানার সেকেন্ড অফিসার নুরুল ইসলাম বলেন, দু’টি ব্যবসা প্রতিষ্ঠানে রাতের আঁধারে চুরি হয়েছে। এ ব্যাপারে প্রতিষ্ঠান দু’টির পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ