Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ আগস্ট ২০১৮, ৩১ শ্রাবণ ১৪২৫, ০৩ যিলহজ ১৪৩৯ হিজরী‌

পদ্মায় নিখোঁজ লঞ্চ যাত্রীর লাশ উদ্ধার

শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৮, ১২:০০ এএম

মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ি ঘাটের পল্টুন থেকে পদ্মায় পড়ে নিখোঁজ হওয়া লঞ্চ যাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। বিআইডাবিøউটিএর ডুবুরী দল, ফায়ার সার্ভিস ও পুলিশের দীর্ঘ সময় চেষ্টার পর বৃহস্পতিবার সকালে লাশটি উদ্ধার করা হয়। নিখোঁজ ওই যাত্রী বুধবার রাতে ঢাকা থেকে টুঙ্গিপাড়া এক্সপ্রেসে চড়ে লঞ্চ পারাপার হয়ে গোপালগঞ্জ যাচ্ছিল। নিহতের পরিবারের স্বজনদের অভিযোগ রাতে লঞ্চ পারাপার করলেও পল্টুনে পর্যাপ্ত আলোকবাতি না থাকা ও অপরিকল্পিত পল্টুন স্থাপনের কারণেই এই দুর্ঘটনা ঘটে।
জানা যায়, বুধবার রাত আনুমানিক সাড়ে ৮ টার দিক শিমুলীয়া ঘাট থেকে টুঙ্গিপাড়া এক্সপ্রেসের যাত্রী নিয়ে সাগর পাড় লঞ্চ উপজেলার কাঁঠালবাড়ি লঞ্চ ঘাটে আসে। লঞ্চ থেকে নেমে কাজী শহিদুল ইসলাম (৫০) নামক যাত্রী লঞ্চের এক পল্টুন থেকে পাশর্^বর্তী আরেক পল্টুনে যাচ্ছিল। এসময় অসাবধানতাবসত দুই পল্টুনের ফাঁক দিয়ে ওই যাত্রী পানিতে পড়ে যায়। নিহতের ভাতিজা হাসানুল ইসলাম বলেন, রাতের বেলা লঞ্চ চললেও এই ঘাটে পর্যাপ্ত আলোর ব্যবস্থা নেই, যাত্রীদের নিরাপত্তার ব্যাপারে কর্তৃপক্ষের অনেক উদাসীনতা রয়েছে। দুই পন্টুনের মাঝে বিশাল ফাঁক থাকলেও কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নেয়নি। এই ফাঁকার মধ্যে দিয়েই আমার চাচা নিচে পড়ে নিহত হন। তার মাথায় আঘাতের চিহৃ দেখে মনে হচ্ছে সে পন্টুনের সাথেই আঘাতপ্রাপ্ত হয়ে নিহত হয়েছেন।
বিআইডবিøউটিএ কাঁঠালবাড়ি ঘাট পরিদর্শক আক্তার হোসেন বলেন, এটি একটি নিছক দুর্ঘটনা। লাশটি উদ্ধারের পর তার পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর