Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৪ ঘণ্টা পর উদ্ধারকাজ শুরু

প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

জামালপুর জেলা সংবাদদাতা : প্রায় ১৪ ঘণ্টা পর আজ শনিবার যমুনা নদীতে ডুবে যাওয়া নৌকা ও যাত্রীদের উদ্ধারে কাজ শুরু হয়েছে। গতকাল শুক্রবার রাত সাড়ে আটটার দিকে জামালপুরের সরিষাবাড়ীতে ভুট্টাবোঝাই নৌকার ধাক্কায় গরুবোঝাই একটি নৌকা ডুবে যায়। নৌকার ২৬ জন গরু ব্যবসায়ীও ছিলেন।

এখন পর্যন্ত নদীতে ছয়টি গরু মৃত অবস্থায় ভেসে উঠেছে। তবে কোনো যাত্রীর সন্ধান পাওয়া যায়নি।
ফায়ার সার্ভিস জামালপুরের সহকারী পরিচালক রুহুল কুদ্দুস জানান, ময়মনসিংহ, জামালপুর ও সরিষাবাড়ী ফায়ার সার্ভিসের ডুবুরিরা উদ্ধার কাজ করে যাচ্ছেন।
নৌকাডুবির পর গতকাল রাতে সাঁতরে তীরে উঠে আসেন গরু ব্যবসায়ী শাহজাহান মিয়া। তিনি বলেন, শ্যালো ইঞ্জিনচালিত নৌকায় ২৬ জন গরু ব্যবসায়ী ও ২৬টি গরু ছিল। বিপরীত দিক থেকে আসা ভুট্টাবোঝাই আরেকটি শ্যালো ইঞ্জিনচালিত নৌকার সঙ্গে ধাক্কা লেগে গরুবোঝাই নৌকাটি ডুবে যায়।
সরিষাবাড়ীর পিংনা গোপালগঞ্জ গরুর হাট কমিটি সূত্রে জানা গেছে, গতকাল রাত সাড়ে আটটার দিকে উপজেলার পিংনা ঘাট থেকে নৌকায় ২৬টি গরু নিয়ে গরু ব্যবসায়ীরা টাঙ্গাইলের ভুয়াপুর উপজেলার গাবসাড়া এলাকার দিকে রওনা হন। কিছু দূর যাওয়ার পর বিপরীত দিক থেকে আসা ভুট্টাবোঝাই একটি নৌকার সঙ্গে ধাক্কা লেগে গরুবোঝাই নৌকাটি ডুবে যায়।
এদিকে ভুট্টার মালিক সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার নটোয়ার পাড়ের শফিকুল ইসলাম জানান, গরুবোঝাই নৌকাটি ডুবে যাওয়ার পর কয়েকজন ব্যবসায়ী ভুট্টার নৌকায় ওঠে বসেন। এরপর তাঁরা নৌকাটি টাঙ্গাইলের ভুয়াপুর রোলিপাড়া ঘাটে নিয়ে গেছেন বলে তিনি ট্রলারমালিক সূত্রে নিশ্চিত হয়েছেন বলে দাবি করেন। ওই নৌকায় ৯০০ মণ ভুট্টা রয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফ্লোরা বিলকিস জাহান বলেন, নৌকাটি উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরি দল কাজ করে যাচ্ছে। এ ঘটনায় হতাহতের বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।
সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (পরিদর্শক তদন্ত-চলতি দায়িত্ব) তাওহীদুর রহমান বলেন, নৌকা ডুবে যাওয়ার স্থান তীরের কাছাকাছি। তাই নৌকা ডুবে যাওয়ার পর অনেকেই হয়তো সাঁতরে তীরে উঠেছেন। কিন্তু এ বিষয়ে তাঁদের কাছে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই উল্লেখ করে তিনি বলেন, নৌকাটি উদ্ধার করা সম্ভব হলে বোঝা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ