Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

একদিন পর ফের খুলনার সাত পাটকলে ধর্মঘট

প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনার রাষ্ট্রায়ত্ত সাতটি পাটকলের শ্রমিকরা একদিন বিরতি দিয়ে ফের অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছেন।

আজ শনিবার সকাল ৬টা থেকে শ্রমিকরা যার যার কারখানার গেটের সামনে অবস্থান নেন। পরে সেখান থেকে খালিশপুর প্লাটিনাম জুট মিলের সামনে গিয়ে সমাবেশে যোগ দেন তারা।
এর আগে বকেয়া মজুরি-ভাতাসহ পাঁচ দফা দাবি আদায়ে সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের আহ্বানে গত ৪ এপ্রিল থেকে ধর্মঘট শুরু করেন শ্রমিকরা।
সমাবেশে বক্তব্য দেন-ঐক্য পরিষদের আহ্বায়ক সোহরাব হোসেন, যুগ্ম আহ্বায়ক কওছার আলী মৃধা, দ্বীন ইসলাম ও খলিলুর রহমান।
এ সময় ঐক্য পরিষদের আহ্বায়ক সোহরাব হোসেন জানান, জেলা প্রশাসক নাজমুল আহসানের অনুরোধে বৃহস্পতিবার অনির্দিষ্ট কালের সড়ক অবরোধ স্থগিত করা হয়েছিল। আর গতকাল শুক্রবার ছুটির দিন হওয়ায় কর্মসূচি থেকে বিরত ছিলেন শ্রমিকরা। কিন্তু রোববারের মধ্যে দাবি -দাওয়ার ব্যাপারে কোনো সিদ্ধান্ত না হলে আবারও সোমবার থেকে রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচি চলবে।
এ ছাড়া এ সময় বক্তারা অবিলম্বে সব পাওনা পরিশোধসহ পাঁচ দফা দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর আহ্বান জানান ।
খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত ওই সাত জুট মিল হলো- খুলনার খালিশপুরের প্লাটিনাম-জুবিলি জুট মিল লি., ক্রিসেন্ট জুট মিল লি., স্টার জুট মিল লি., আটরা শিল্প এলাকার ইস্টার্ন জুট মিল লি. ও আলিম জুট মিল লি. এবং যশোর নওয়াপাড়ার যশোর জুট মিল লি. জেজে আই এবং কার্পেটিং জুট মিল লি.।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ