Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

কালকিনিতে কৃষক কৃষাণীদের নিয়ে মাঠ দিবস পালন

কালকিনি (মাদারীপুর) উপজেলা সংবাদদাদা | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৮, ১২:০০ এএম

মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম বলেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্যোগ ছিল দেশকে খাদ্যে সয়ংসম্পূর্ণ করা। আর তা বাস্তবায়ন করেছেন জননেত্রী শেখ হাসিনা। এজন্যে কৃষি ক্ষেত্রে উন্নয়নের জন্য চাষাবাদ পদ্ধতিকে আধুনিক ও যান্ত্রিকীকরণ করা হয়েছে। শেখ হাসিনার নের্তৃত্বেই দেশে উন্নয়ন হয়েছে আর শেখ হাসিনার নের্তৃত্বেই দেশে আরো উন্নয়ন ঘটবে। মাদারীপুরের কালকিনি উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উদ্যোগে বৃস্পতিবার বিকেলে করিমগঞ্জ বাজারে খামার যান্ত্রিকীকরণের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি প্রকল্প-২য় পর্যায় এর আওতায় কম্বাইন হারভেস্টার যন্ত্রের মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
এনায়েত নগর এলাকার ইউপি চেয়ারম্যান শহিদুল্লাহ মারুফের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি ছিলেন মাদারীপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জি.এম গফুর, উপজেলা চেয়ারম্যান তৌফিকুজ্জামান শাহীন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপিকা তাহমিনা সিদ্দিকী, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী মাহমুদুল হাসান দোদুল। অনুষ্ঠানের সার্বিক পরিচালনা করেন উপজেলা কৃষি কর্মকর্তা মিল্টন বিশ্বাস ও স্বাগত বক্তব্য রাখেন উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম ও নিলিমা আক্তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর