Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

বিএসএমএমইউ শিক্ষক সমিতি নির্বাচন বৈধ: সভাপতি ডা. মো. জুলফিকার রহমান খান, সাধারণ সম্পাদক ডা. মো. জিল্লুর রহমান ভূঁইয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৮, ১২:০০ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) শিক্ষক সমিতি নির্বাচন বৈধ। ২০১৭ সালের ১৩ জুলাই অনুষ্ঠিত শিক্ষক সমিতির নির্বাচনের বৈধতা চ্যালেঞ্জ করে গত বছরই এ বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক রিট পিটিশন (রিট পিটিশন নং ১০০২৮/২০১৭) দায়ের করেন। সর্বশেষ গত সোমবার বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের দ্বৈত বেঞ্চে মামলা শুনানির পর্যায়ে আসলে রিট পিটিশনকারীর আইনজীবী তাঁর দায়ের করা রিট আবেদনটি প্রত্যাহারের আবেদনের প্রেক্ষিতে বিচারপতি নাঈমা হায়দার ও জাফর আহমেদ-এর দ্বৈত বেঞ্চ রিটটি খারিজ করে দেন।
২০১৭ সালে অনুষ্ঠিত বিএসএমএমইউ শিক্ষক সমিতির নির্বাচনে নির্বাচিত সভাপতি নির্বাচিত হন প্রফেসর ডা. মো. জুলফিকার রহমান খান এবং সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ডা. মো. জিল্লুর রহমান ভূঁইয়া। অন্যরা হলেন সহ-সভাপতি প্রফেসর ডা. এ কে এম খুরশিদুল আলম, প্রফেসর ডা. লায়লা আনজুমান বানু, সহযোগী অধ্যাপক ডা. মো. আলী ইমরান, কোষাধ্যক্ষ সহযোগী অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ, যুগ্ম-সম্পাদক সহযোগী অধ্যাপক ডা. বিজয় কুমার পাল, সাংগঠনিক সম্পাদক সহযোগী অধ্যাপক ডা. মো. আনোয়ারুল ইসলাম, দপ্তর সম্পাদক সহযোগী অধ্যাপক ডা. মো. আবু তাহের, বিজ্ঞান ও প্রকাশনা সম্পাদক সহযোগী ডা. মোহাম্মদ সাইফুল ইসলাম ভূঞা এবং সমাজসেবা ও সাংস্কৃতিক সম্পাদক সহকারী অধ্যাপক ডা. মো. জয়নাল আবদিন। সদস্যরা হলেন প্রফেসর ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, সহযোগী অধ্যাপক ডা. মো. আহসান হাবীব, সহযোগী অধ্যাপক ডা. মো. শওকত কবীর, সহযোগী ডা. তৌহিদ মোহাম্মদ সাইফুল হোসেন, সহযোগী অধ্যাপক ডা. সঞ্জয় কুমার দে, সহযোগী অধ্যাপক ডা. চঞ্চল কুমার ঘোষ, সহযোগী অধ্যাপক ডা. সুভাষ কান্তি দে, সহযোগী অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ, সহযোগী অধ্যাপক ডা. রাজীবুল আলম এবং সহযোগী অধ্যাপক ডা. সৈয়দ ফারহান আলী রাজীব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ