Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

এসবিএসি ব্যাংকের নতুন ২ ডিএমডি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৮, ১২:০০ এএম

পদোন্নতি পেয়ে সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হয়েছেন মোহাম্মদ সেলিম চৌধুরী ও মো. মামুনুর রশিদ মোল্লা। এর আগে তারা ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) হিসেবে দায়িত্ব পালন করেন।
মোহাম্মদ সেলিম চৌধুরী : ব্যাংকের আগ্রাবাদ শাখা ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছেন। এসবিএসি ব্যাংকে যোগদানের পূর্বে তিনি প্রিমিয়ার ব্যাংকে এক্সিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট খাতুনগঞ্জ শাখা ব্যবস্থাপক ছিলেন। মোহাম্মদ সেলিম ১৯৮৭ সালে অফিসার হিসেবে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ তিন দশকের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি এনসিসি ও প্রিমিয়ার ব্যাংকের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। মোহাম্মদ সেলিম চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বি.কম (অনার্স) ও এম. কম (অ্যাকাউন্টিং) ডিগ্রি লাভ করেন। তিনি চট্টগ্রামের রাউজান উপজেলার উরখিরচর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
মো. মামুনুর রশিদ মোল্লা : এসবিএসি ব্যাংকের এসইভিপি ও প্রিন্সিপাল শাখার প্রধান হিসেবে কর্মরত আছেন। তিনি ১৯৮৯ সালে ইসলামী ব্যাংকে যোগদান করেন এবং পরবর্তীতে ১৯৯৫ সালে প্রাইম ব্যাংকের একজন প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে মতিঝিল শাখা ও পরে বৈদেশিক বাণিজ্যিক শাখায় দায়িত্ব পালন করেন। এসবিএসি ব্যাংকে যোগদানের পূর্বে তিনি ন্যাশনাল ব্যাংকের চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন এবং ন্যাশনাল ব্যাংকের মতিঝিল ও আগ্রাবাদ শাখার ব্যবস্থাপকের দায়িত্ব পালন করেন। পেশাগত জীবনে তিনি একাধিকবার সেরা ব্যবস্থাপক ও চেয়ারম্যান’স অ্যাওয়ার্ড পদকে ভূষিত হন। মামুনুর রশিদ মোল্লা ১৯৬৬ সালে চাঁদপুরের কচুয়া উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। - বিজ্ঞপ্তি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ