Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এটলাস বাংলাদেশ করপোরেট পার্টনার হলো টিভিএস

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৮, ১২:০০ এএম

রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান এটলাস বাংলাদেশ লি. এর সঙ্গে করপোরেট পার্টনার সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে টিভিএস অটো বাংলাদেশ লি.। গতকাল বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। শিল্পমন্ত্রী আমির হোসেন আমু অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।
শিল্পমন্ত্রীর উপস্থিতিতে এটলাসের পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক আ.ন.ম কামরুল ইসলাম এবং টিভিএস এর পক্ষে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা বিপ্লব কুমার রায় সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।
এ সময় শিল্প মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ্, বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের চেয়ারম্যান মিজানুর রহমান, পরিচালক (অর্থ) কামাল উদ্দিন, টিভিএস এর ব্যবস্থাপনা পরিচালক জে. একরাম হোসেন, উপদেষ্টা মো. আনছার আলী খানসহ শিল্প মন্ত্রণালয় ও বিএসইসি’র ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন। সমঝোতা স্মারক অনুযায়ী দুই বছর মেয়াদী এ সমঝোতা চুক্তি অনুযায়ী এটলাস বাংলাদেশ লি. এবং টিভিএস অটো বাংলাদেশ লি. করপোরেট পার্টনার হিসেবে কাজ করবে। টিভিএস থেকে এটলাস বাংলাদেশ লি. বছরে ১৫ থেকে ২০ হাজার মোটর সাইকেল সিকেডি বা সম্পূর্ণ বিযুক্ত অবস্থায় ক্রয় করে তা এটলাসের নিজস্ব কারখানায় সংযোজনপূর্বক সরবরাহ করবে। এর ফলে প্রতিষ্ঠানটির আর্থিক অগ্রগতির পাশাপাশি রাষ্ট্রীয় কোষাগারে ভ্যাট ও ট্যাক্সবাবদ প্রায় ১৫ কোটি টাকা জমা হবে। এছাড়া বাজার চাহিদা বিবেচনায় শিগগিরই এটলাস বাংলাদেশ লি. এবং টিভিএস অটো বাংলাদেশ লি. যৌথভাবে বাংলাদেশে মোটরসাইকেলের গুরুত্বপূর্ণ খুচরা যন্ত্রাংশ উৎপাদনের বিনিয়োগের সমঝোতা স্মারক স্বাক্ষর করবে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, দেশে মোটরসাইকেল কেন্দ্রিক কর্মসংস্থানের পরিমাণ দিন দিন বাড়ছে। এ সমঝোতার ফলে দেশে শিক্ষিত বেকারদের জন্য কর্মসংস্থানের সুযোগ অবারিত হবে। যোগাযোগের ক্ষেত্রেও এটি ইতিবাচক অবদান রাখবে। এর ফলে আগামী দিনে বাংলাদেশে গুণগতমানের মোটরসাইকেলের বাজার প্রসারিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এটলাস বাংলাদেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ