Inqilab Logo

ঢাকা, সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৮ শাওয়াল ১৪৪১ হিজরী

দারিদ্র্য বিমোচনে শেখ হাসিনা বিশ্বে অদ্বিতীয় -উপমন্ত্রী জ্যাকব

চরফ্যাশন (ভোলা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৮, ১২:০০ এএম

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এম.পি বলেছেন, দারিদ্র বিমোচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে অদ্বিতীয়। দেশের দারিদ্র হ্রাসে ও রোহিঙ্গাদেরকে দেশে স্থান দেয়া বিশ্ববাসীর কাছে তার উদারতার জন্যে প্রশংসিত হয়েছেন। উন্নয়নের রোল মডেল হিসেবে বিভিন্নদেশ থেকে কয়েকটি অ্যাওয়ার্ড পেয়েছেন। গতকাল শুক্রবার চরফ্যাশন উপজেলা দুলারহাট থানার ঘোষের হাট লঞ্চঘাট নদীর তীর সংরক্ষণ ও ড্রেজিং কাজের ৮৮ কোটি টাকা ব্যয়ের ভিত্তিপ্রস্তুর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা এসব কথা বলেন। তিনি বলেন, বিএনপি দেশে কোন উন্ন্য়ন করেননি। তারা জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করে নিজেরা দেশকে নিজেদের মতো করে গড়ে তোলতে চেয়েছিল। কিন্তু জনগণ তাদের আশা পূরণ করতে দেয়নি। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ক্ষমতা বাসিয়ে অভিযাত্রা উন্নয়ন করতে সহাযতা করেছেন। বাংলাদেশ উন্নয়নে যদি এগিয়ে নিতে হয় আবারও শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। বাংলাদেশে নারী শিক্ষা ও নারীর অগ্রগতি অর্জনে স্বীকৃতি স্বরূপ প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে অস্ট্রোলিয়ার সিডনীতে গেøাবাল ইউমেন্স লিডারসীপ অ্যাওয়ার্ডসহ আ-জীবন সম্মাননা প্রদান করা হয়। উপমন্ত্রী জ্যাকব আরো বলেন, নারী ক্ষমতায়নের ক্ষেত্রে শেখ হাসিনার বিকল্প নেই। গত বৃহস্পতিবার চরফ্যাশন পৌর সদরে নব নির্মিত অত্যাধুনিক ও দৃষ্টিনন্দন শিশুপার্কটি শেখ রাসেল শিশু ও বিনোদন পার্ক নামকরণ করা হয়েছে। পরে দুপুর ১২টায় আমিনাবাদের কুলসুমবাগ এ মোতালেব মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ৩টি ওয়ার্ডের দুঃস্থ গরিব মহিলাদের মাজে শাড়ি বিতরণ করেন। সন্ধ্যা উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে সুধীজনের সম্মানে স্থানীয় বজ্র গোপাল টাউন হলে ইফতার মাহফিলের আয়োজন করেন। সফরসঙ্গী হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, পৌর মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ, উপজেলা আ.লীগ সম্পাদক নুরুল ইসলাম ভিপিসহ আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সিলেট ওসমানী মেডিক্যালের সাবেক পরিচালকের বিরুদ্ধে দুদকের মামলা
সিলেট ব্যুরো
ভুয়া বিলের মাধ্যমে সরকারের প্রায় দেড় কোটি টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগ এনে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক উপ-পরিচালক ডা. মো. আব্দুস ছালামসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলার অন্য আসামীরা হলেন- রাজধানীর বিজয়নগর এলাকার মেসার্স প্রাইম এন্টারপ্রাইজের সত্বাধিকারী মো. জাকির হোসেন (৩৯) ও ওসমানী মেডিল কলেজ হাসপাতালের প্রাক্তন হিসাবরক্ষক মো. আব্দুল কুদ্দুছ আটিয়া (৬১)। গত বৃহস্পতিবার সিলেট মহানগর পুলিশের কোতোয়ালী মডেল থানায় মামলাটি দায়ের করেন দুদক সিলেট সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারি পরিচালক মাহবুবুল হক। মামলাটি দুদকের একজন কর্মকর্তা তদন্ত করবেন বলেও এজাহারে উল্লেখ করেন তিনি। মামলার এজাহারে জানা যায়, ২০১৫-১৬ অর্থবছরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কথিত এমএসআর সামগ্রী সরবরাহের নামে অসৎ উদ্দেশ্যে অপরাধমূলক বিশ্বাসভঙ্গ, প্রতারণা, জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহার করে ২৪টি ভুয়া বিলের মাধ্যমে সরকারের ১ কোটি ৫৭ লাখ ৯৬ হাজার ৬৪ টাকা উত্তোলন করে আত্মসাত করে লাভবান হয়েছেন আসামীরা। যা দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫ (২) ধারায় শাস্তিযোগ্যে অপরাধ। এজন্য তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হলো। তদন্তে আর কারে সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদেরকেও আসামী করা হবে বলে এজাহারে উল্লেখ রয়েছে। কোতোয়ালী মডেল থানার (ওসি) মো. গৌছুল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, ‘দুদকের সিলেট সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারি পরিচালক মাহবুবুল হকের দায়েরকৃত এজাহারটি বৃহস্পতিবার মামলা হিসেবে নথিভূক্ত করা হয়েছে। দুদক আইনের কয়েকটি ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ