Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোজা ভাঙবেন না সালাহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৮, ১২:০০ এএম

এর আগেও রোজা রেখে খেলেছেন লিভারপুলের মিশর কিং মোহাম্মদ সালাহ। তখন কৌতুহলের জন্ম হয় নি। তবে, দীর্ঘ ১৩ বছর পর ইংলিশ জায়ান্টরা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠায় ফুটবল ভক্তদের মধ্যে শঙ্কা। রিয়াল মাদ্রিদের বিপক্ষে ফাইনালেও কি রোজা রাখবেন সালাহ? লিভারপুল স্টার নিশ্চিত করে দিয়েছেন, তিনি পবিত্র রমজান মাসে রোজা ভাঙতে চাননা। রোজা রেখেই ফাইনাল খেলবেন।
গত ১৬ মে থেকে শুরু হওয়া পবিত্র রমজান মাসের মধ্যেই পড়ে গেছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। কিয়েভে মধ্যরাতে ম্যাচটির মাঝেই শুরু হবে ইফতারের সময়। তাই অল রেড ভক্তদের মনে শঙ্কার ডালা-পালা ভর করেছে। মিশরের এক গণমাধ্যমের খবর, ম্যাচে যাতে ভালো করতে পারেন সেজন্য তিনটি বাছুর উৎসর্গ করবেন সালাহ। তবে পুষ্টিবিদরা বলছেন, মন থেকে পরিশুদ্ধ হলেও শারীরিক অনুশীলন পুরোপুরি প্রস্তুত করতে পারবেন না সালাহ। তিনি যদি নির্ভুলভাবে রোজা পালন করেন তাহলে তার পারফর্মেন্সে একটু প্রভাব পড়বে। যদিও সালাহ বিষয়টি নিশ্চিত করেছেন ভক্তদের, ‘কোন তারতম্য হবে না’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোজা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ