Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফাইনালে সাকিবের হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৮, ১২:১১ এএম

কোন খাতে অবদান নেই রশিদ খানের! প্রথমে ব্যাট হাতে খেললেন ১০ বলে অপরাজিত ৩০ রানের অসাধারন এক ক্যামিও ইনিংস, পরে বল হাতে ১৯ রানে ৩ উইকেট নিয়ে ধ্বসিয়ে দিলেন কোলকাতা নাইট রাইডার্সের ব্যার্টিং অর্ডার। একটি রান আউটের সাথে নামের পাশে আছে দুটি ক্যাচও। এমন রশিদময় ম্যাচে কলকাতাকে ১৩ রানে হারিয়ে ফাইনালে উঠেছে সানরাইজার্স হায়দরাবাদ। আগামিকাল হতে যাওয়া মুম্বাইয়ের সেই ফাইনালে তাদের প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস।
শুক্রবার কলকাতার ইডেন গার্ডেনে আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে সানরাইজার্সের হয়ে উজ্জ্বল ছিলেন সাকিব আল হাসানও। ব্যাটিংয়ে ২৪ বলে ২৮ রান করে দুর্ভাগ্যজনক রান আউটের পর ৩ ওভারে ১৬ রান দিয়ে নেন দিনেশ কার্তিকের মহামূল্যবান উইকেট। হায়দরাবাদের করা ৭ উইকেটে ১৭৪ রানের ইনিংসে দুটি ত্রিশোর্ধো ইনিংস আছে দুই ওপেনার ঋদ্ধিমান শাহা (৩৫) ও শেখর ধাওয়ানেরও (৩৪)।
জবাবে ক্রিস লিন (৩১ বলে ৪৮) ও সুনিল নারাইনে (১৩ বলে ২৬) দারুণ শুরুর পরও ৯ উইকেটে ১৬১ রান করতে পারে কলকাতা। এক রশিদ তোপেই ১ উইকেটে ৮৭ রান থেকে ৬ উইকেটে ১১৮ রানে পরিণত হয় কলকাতার ইনিংস। ২টি করে উইকেট নেন কাউল ও ব্রেথওয়েট। এখন তৃতীয় আইপিএল ফাইনাল খেলার অপেক্ষায় সাকিব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাইনালে

১৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ