Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

পাবনায় নকলে সহায়তার দায়ে সরকারি কলেজের অধ্যক্ষসহ আটক ১৭জন

পাবনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৮, ৪:৪৭ পিএম

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসুদাপায় অবলম্বনে সহায়তা করার দায়ে সরকারী কলেজের অধ্যক্ষসহ ১৭ শিক্ষক-পরীক্ষার্থীকে আটক করেছে পুলিশ। আজ শনিবার পরীক্ষা চলাকালে তাদের আটক করা হয়। পাবনা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার অনুজা মন্ডল তাদের আটক করেন।
এদের মধ্যে সরকারি শহীদ বুলবুল কলেজ কেন্দ্র থেকে অধ্যক্ষ ও শিক্ষক সহ ৮ জন, পাবনা জেলা স্কুল কেন্দ্র থেকে ২ জন, শহীদ ফজলুল হক উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ২ জন, পাবনা ইসলামিয়া কলেজ কেন্দ্র থেকে ৩ জন ও পলিটেকনিক ইন্সটিটিউট কেন্দ্র থেকে ২ জনকে আটক করা হয়।
পুলিশ জানায়, আজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা ছিল। পাবনার বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে নকল করতে সহায়তা করার অভিযোগে পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজের অধ্যক্ষ রেজাউল ইসলাম, তিন শিক্ষক ও চার পরীক্ষার্থীকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে আটক করে পুলিশ।
এছাড়া মোবাইল ডিভাইস সহ বিভিন্ন মাধ্যমে নকল করার দায়ে শহরের ৪টি কেন্দ্র থেকে আরো ৯ পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। পরে আটককৃতদের বিভিন্ন মেয়াদে জেল জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।
সূত্র মতে, বদ মেজাজী হলেও ইতোপূর্বে পাবনা সরকারী মহিলা কলেজে অধ্যক্ষ, সরকারী এডওয়ার্ড কলেজে শিক্ষক এবং বর্তমানে সরকারি শহীদ বুলবুল কলেজের অধ্যক্ষ থাকাকালে কোন পরীক্ষার্থীকে নকল করার সুযোগ দিয়েছেন বলে জানা নেই। উপরন্তু পরীক্ষা কেন্দ্রে তিনি গার্ড থাকলে পরীক্ষার্থীরা নকল বের করার সাহস পেতেন না। করলেও তিনি এ গুলো কেড়ে নিয়ে ফেলে দিতেন। তবে কোন পরীক্ষার্থীকে বহিষ্কার করতেন না।



 

Show all comments
  • মো: রবিউল ইসলাম ২৭ মে, ২০১৮, ৪:৩৯ এএম says : 0
    এক দিকে কোটা অন্য দিকে জালিয়াতি, ছেলেমেয়েরা যাবে কোথায়! তাইতো হতাসায় জীবন বাজি রেখে ছাত্রছাত্রীরা আন্দোলনে নেমেছে। ক্রসফায়ারে দেয়া উচিৎ দুর্নীতিবাজ শিক্ষকদের। পাবনার অধ্যক্ষকে আমি চিনি জালিয়াত চক্রের second man হিসেবে। জালিয়াত চক্রে তার গুরু অন্য সরকারি কলেজে কর্মরত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ