Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বগুড়ায় প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় বহিষ্কার ৩১ গ্রেফতার ৮

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৮, ৬:৩৩ পিএম

বগুড়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩৭টি নিয়োগ পরীক্ষা কেন্দ্রে অসদুপায় অবলম্বনের অভিযোগে ৩১ পরীক্ষার্থীকে বহিষ্কার ও ৮জনকে গ্রেফতার করা হয়েছে । শনিবার অনুষ্ঠিত এই পরীক্ষায় মোবাইল ফোনে ম্যাসেজের মাধ্যমে প্রশ্নের উত্তর পত্র বাহির থেকে সংগ্রহ করে ধরা পড়ায় ৩১ জন প্রার্থীকে বহিষ্কার করা হয়েছে। এদের মধ্যে ৮ জনের কাছে মোবাইল ফোন পাওয়া যাওয়ায় তাদেরকে গ্রেফতার করা হয়েছে।
বগুড়া জেলা প্রাথমিক শিক্ষা অফিস জানিয়েছে , শনিবার বগুড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২শ’ সহকারী শিক্ষকের শূন্য পদে লিখিত পরীক্ষায় অংশ গ্রহণ করে ১৯ হাজার ২শ’ ২২জন প্রার্থী।
উল্লেখ্য ২০১৪ সালে জেলার ১২টি উপজেলায় সহকারী শিক্ষকের প্রায় ৬শ’ শূন্যপদ পূরণের উদ্দেশ্যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। কিন্তু বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং পুল শিক্ষক হিসেবে নিয়োগ প্রাপ্ত শিক্ষকদেরকে হাইকোর্টের নির্দেশে শূন্য পদে নিয়োগ দেয়ার কারণে নিয়োগ প্রক্রিয়া স্থগিত হয়ে যায়। দীর্ঘ চার বছর পর আবারো নিয়োগ প্রক্রিয়া শুরুর অংশ হিসেবে শনিবার অনুষ্ঠিত পরীক্ষায় বগুড়া জেলার ১২টি উপজেলায় ৩১ হাজার ৫শ’৯ জন বৈধ প্রার্থী থাকলেও পরীক্ষায় অংশ গ্রহণ করে ১৯ হাজার ২শ’২২জন।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসেন আলী জানান, এখন পর্যন্ত প্রায় ২শ’ পদ শূন্য থাকলেও চূড়ান্ত নিয়োগের আগে শূন্য পদের সংখ্যা আরো বাড়বে,কেননা নিয়োগ প্রক্রিয়া চলাকালে বেশ কিছু সহকারই শিক্ষক পদন্নোতি পাবেন এবং অনেকে অবসরে যাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ