Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিএনসিসি বাজার মনিটরিং এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

| প্রকাশের সময় : ২৭ মে, ২০১৮, ১২:০০ এএম

গতকাল সাড়ে ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত মোহাম্মদপুর টাউন হল কাঁচাবাজার বাজার ও শ্যামলীতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা, অবৈধ দখল উচ্ছেদ ও নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে নির্বাহী ম্যজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে মোহাম্মদপুর টাউন হল কাচাবাজারে বাজার মনিটরিং ও ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।
মোহাম্মদপুর কাঁচাবাজারে দ্রব্যমূল্য তালিকা জনসমক্ষে প্রদর্শন না করা, নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে বিক্রয় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ৩টি সবজি দোকান ও ৩টি মুদি দোকানের প্রত্যেকের কাছ থেকে ১০ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তাছাড়া ফুটপাত ও জনগণের চলাচলের রাস্তা দখল করে ব্যবসা পরিচালনার অপরাধে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ অনুযায়ী ২টি ব্যবসা প্রতিষ্ঠানের কাছ থেকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া শ্যমলীতে অস্বাস্থ্যকর উপায়ে খাবার বিক্রি করার অপরাধে মুসলিম সুইটস ও কাঁচা লংকা রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। বিভিন্ন অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সর্বমোট ১ লক্ষ ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। -বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ