Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

সপ্তাহজুড়ে ব্লকে ৪১৭ কোটি টাকার লেনদেন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৮, ১২:০০ এএম

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে মোট ১৯ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মোট চার কোটি ৫০ লাখ ৭৪ হাজার ৮৭৪টি শেয়ার বা ইউনিট লেনদেন হয়েছে। যার আর্থিক মূল্য ৪১৭ কোটি ৬৩ লাখ টাকা। লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, গত সপ্তাহে ব্লক মার্কেটে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেডের। এই কোম্পানির তিন কোটি ৭৬ লাখ ৯৬ হাজার ৭৮টির শেয়ার লেনদেন হয়েছে। যার আর্থিক মূল্য ২৩১ কোটি দুই লাখ টাকা। বøক মার্কেটে লেনদেনের দ্বিতীয় অবস্থানে রয়েছে আলিফ ইন্ডাস্ট্রিজ। কোম্পানিটির মোট ১৮ লাখ শেয়ার ব্লকে লেনদেন হয়েছে। যার আর্থিক মূল্য ১৬ কোটি ৬২ লাখ টাকা। তালিকার তৃতীয় স্থানে থাকা এক্সিম ব্যাংক ১৫ লাখ ১২ হাজার শেয়ার লেনদেন করেছে। যার আর্থিক মূল্য ২ কোটি ১৯ লাখ টাকা। ব্লকে লেনদেন করা অন্য কোম্পানিগুলো হচ্ছে- গ্রামীণফোন, কুইন সাউথ টেক্সটাইল, রেনেটা, ব্রাক ব্যাংক, স্কয়ার ফার্মা, ইস্টার্ন কেবলস, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, লিগ্যাসি ফুটওয়্যার, বিএটিবিসি, কনফিডেন্স সিমেন্ট, ডিবিএইচ, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, এসইএমএলআইবিবিএল শরীয়াহ ফান্ড, বিডি ফিন্যান্স ও সিঙ্গারবিডি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ