Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেসটিনি অবলুপ্ত প্রশ্নে আদেশ সোমবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৮, ১১:৩৫ এএম

ডেসটিনি-২০০০ লিমিটেড কোম্পানি লিমিটেড অবসায়ন (অবলুপ্ত) প্রশ্নে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে করা আবেদনের ওপর আগামীকাল সোমবার আদেশ দেবেন আপিল বিভাগ।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ রোববার শুনানি নিয়ে আদেশের এই দিন ধার্য করেন।

এর আগে ১৫ মে ডেসটিনি ২০০০ লিমিটেড অবসায়নের (অবলুপ্ত) কেন আদেশ দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে কয়েকজন শেয়ারহোল্ডার আবেদন করেন। শুনানি নিয়ে ২১ মে চেম্বার বিচারপতি হাইকোর্টের আদেশ স্থগিত করেন। একই সঙ্গে আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। এর ধারাবাহিকতায় আবেদনটি আজ আপিল বিভাগে শুনানির জন্য ওঠে।

আবেদনকারীদের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী রোকনউদ্দিন মাহমুদ।

ডেসটিনি ২০০০ লিমিটেডকে নিবন্ধন দেওয়া দফতর রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানিস অ্যান্ড ফার্মসের (আরজেএসসি) পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম বদরুদ্দোজা।

পরে আইনজীবী এ কে এম বদরুদ্দোজা বলেন, হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে করা আবেদনের ওপর শুনানি নিয়ে আপিল বিভাগ আগামীকাল আদেশের জন্য রেখেছেন। আগে হাইকোর্টের আদেশের ওপর দেয়া স্থগিতাদেশ কাল পর্যন্ত থাকবে।

আদালত সূত্র জানায়, কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠানে বিলম্ব মার্জনার অনুমতি চেয়ে এবং এজিএম আয়োজন বিষয়ে করা এক আবেদনের শুনানি নিয়ে অবসায়ন (অবলুপ্ত) প্রশ্নে হাইকোর্ট রুল দিয়েছিলেন।

আইনজীবী সূত্র বলেছে, ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত এজিএম না হওয়ার পরিপ্রেক্ষিতে ডেসটিনি ২০০০-এর পরিচালক লে. জেনারেল (অব.) হারুন অর রশীদ ও কয়েকজন শেয়ারহোল্ডার গত এপ্রিলে আবেদনটি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেসটিনি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ