Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক রশিতে স্বামী-স্ত্রীর আত্মহত্যা

ঘাটাইল (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৮, ১২:৫৫ পিএম

একই রশিতে ঝুলে আত্মহত্যা করেছে স্বামী-স্ত্রী। শনিবার মধ্যরাতে রাতে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার বগা (মধ্যপাড়া) গ্রামে এই আত্মহত্যার ঘটনাটি ঘটে। পুলিশ আজ রোববার সকাল ১০ টায় তাদের ঝুলন্ত লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। নিহতরা হলো বগা (মধ্যপাড়া) গ্রামের নূরু কাজীর ছেলে তারা কাজী (২৭) ও গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার গোয়ালপাড়া গ্রামের খাজা মিয়ার মেয়ে খাদিজা খাতুন (২৪)।
পুলিশ, পরিবার ও স্থানীয়রা জানান, তারা কাজী পেশায় একজন গার্মেন্টস কর্মী। তার প্রথম স্ত্রী সুমাইয়া বেগম। সে উপজেলার লুচিয়া মামুদপুর গ্রামের জোয়াহের আলী মেয়ে। তারা কাজী গাজীপুরে গার্মেন্টসে চাকুরী করার সময় প্রথম স্ত্রী রেখে গাজীপুর আদালতে নোটারি পাবলিকের মাধ্যমে ৩ মাস আগে(৮/৩/১৮ইং তারিখ) আরেক গার্মেন্টস কর্মী খাদিজাকে দ্বিতীয় বিয়ে করেন। নোটারি পাবলিক সূত্রে জানা যায় তার বাড়ি গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার গোয়ালপাড়া গ্রামে। তার বাবার নাম খাজা মিয়া। দ্বিতীয় বিয়ে করার কারণে প্রথম স্ত্রী সুমাইয়া বেগম আদালতে স্বামীর বিরুদ্ধে মামলা করেছেন । তার কাজী দ্বিতীয় স্ত্রী খাদিজাকে নিয়ে গাজীপুরে থাকত। পরিবার সবাই তারা কাজীকে দ্বিতীয় স্ত্রীকে ছেড়ে দিতে চাপ দিয়ে আসছিল। এরই মধ্যে গত ২৬ মে শনিবার দুপুরে দ্বিতীয় স্ত্রীকে নিয়ে বাড়িতে আসে। এই রাতেই বাড়ীর পশ্চিম পাশে আমগাছে দুইজন একই রশিতে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করে। সকালে তারা কাজীর মা মমতা বেগম প্রথমে তাদের দুজনকে আম গাছে এই রশিতে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে এলাকাবাসী ঘাটাইল থানা পুলিশকে খবর দিলে এসআই আবু হানিফ তাদের দুজনের লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।
তারা কাজীর প্রথম স্ত্রী সুমাইয়া বেগম জানান, ৩ দিনের মেয়ে তামান্নাকে রেখে তিনমাস আগে সে ঢাকায় বিয়ে করেছে। তার পর থেকে সন্তান নিয়ে আমি আমার বাবার বাড়িতেই থাকি। ঘটনা সম্পর্কে সে আর কিছু জানেনা বলে জানায়
সংগ্রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.আব্দুর রহিম মিয়া জানান যেহেতু তার দুটি স্ত্রী আছে তাই পারিবারিক কলহ ও প্রেম ঘটিত কারণে হয়তো দু’জন মিলে একসাথে আত্মহত্যা করে থাকতে পারে।
ঘাটাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) আশরাফুল ইসলাম জানান, দ্বিতীয় স্ত্রীকে ছাড়তে পারবে না বলে হয়তো আবেগে আত্মহত্যা করেছে। লাশ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে এবং থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ