Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে অভিযান গ্রেফতার ৬১ জন গণপরিবহনে অজ্ঞান পার্টির টার্গেট রোজাদাররা

| প্রকাশের সময় : ২৮ মে, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : গণপরিবহনে রোজাদার ব্যক্তির পাশে ভদ্রবেশে অবস্থান করে সংঘবদ্ধ অজ্ঞান পার্টি চক্রের সদস্যরা। ইফতারের সময় সরল যাত্রীদের টার্গেট করে তাদের ইফতারির অনুরোধ জানায়। তারপর কৌশলে ইফতারে চা, ডাব, পানি ও জুসসহ বিভিন্ন খাবারে চেতনানাশক ওষুধ মিশিয়ে ওই ব্যক্তিকে অজ্ঞান করে সর্বস্ব লুটে নেয় তারা। গতকাল রোববার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিবি অতিরিক্ত পুলিশ কমিশনার দেবদাস ভট্টাচার্য। গত শনিবার দিনগত রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অজ্ঞান পার্টির ৩২ জন এবং ২৯ জন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে ডিবি। এ সময় তাদের কাছ থেকে ৯২টি লেক্সোটেনিল ও ৪০টি লুজিকাম চেতনানাশক ট্যাবলেট এবং দু’টি ঝান্ডু বামসহ একাধিক মলমের কৌটা জব্দ করা হয়েছে।
তিনি আরো জানান, গণপরিবহনে সরল ও নিরীহ যাত্রীদের টার্গেট করে তাদের সঙ্গে কৌশলে আলাপচারিতার মাধ্যমে ইফতারির খাদ্যদ্রব্যসহ চা, ডাব, পানি ও জুস ইত্যাদি বিভিন্ন খাবার খাওয়ার অনুরোধ করে। রাজি হলে যাত্রীদের ট্যাবলেট মিশ্রিত চা, ডাব, পানিও জুস ইত্যাদি খাওয়ায়। খাবার খেয়ে যাত্রীরা অজ্ঞান হলে তাদের সঙ্গে থাকা টাকা ও মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়। অজ্ঞান পার্টির সদস্যদের শ্যামলী, জুরাইন, কমলাপুর ও নিউমার্কেট থেকে আটক করা হয়েছে। গুলিস্থান, নিউমার্কেট, শাহবাগ থেকে আটক করা হয় ছিনতাইকারীদের। তারা দেশের বিভিন্ন স্থান থেকে আসা যাত্রীদের এবং মার্কেটে আসা ক্রেতাদের সুকৌশলে নাকে মুখে ও চোখে চেতনানাশক মলম লাগিয়ে কাছে থাকা মোবাইল, ব্যাগ ও স্বর্ণালংকার ছিনিয়ে নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ