Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

আমিরাতে রমজানে হানি কেকের চাহিদা বাড়ে ২৫০ শতাংশ পর্যন্ত

| প্রকাশের সময় : ২৮ মে, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পবিত্র রমজান মাস এলেই আরব আমীরাতে মিষ্টি খাবারের চাহিদা বাড়ে। কিন্তু ভিন্নধর্মী একটি খাবার আছে যার চাহিদা বছরের এই সময়টায় বেড়ে যায় বহুগুণ। সুপার মার্কেটের বিক্রেতারা গণমাধ্যমকে জানান, হানি কেক নামের মিষ্টান্নটি তারা রমজান মাসে হাজার হাজার পিস বিক্রি করেন। এ ধরনের হানি কেক রাশিয়াতেও বেশ জনপ্রিয়। দুবাইয়ে স্থানীয় মালিকানাধীন একটি প্রতিষ্ঠান নিশ্চিত করেছে যে, চাহিদা ও অর্ডার বৃদ্ধির কারণে তারা রমজান মাসে কেক তৈরি ২৫০ শতাংশ পর্যন্ত বাড়িয়ে দেন। একটি মুদি দোকান প্রতিদিন ৩ হাজার পিস পর্যন্ত হানি কেক বিক্রির জন্য প্রস্তুত করেন। মদুবাইতে একটি কোম্পানীতে এ হানি কেক প্রস্তুত করা হয়। অন্যান্য প্রাকৃতিক উপাদানের পাশাপাশি এতে মধু দেয়া হয়। মধুর সাথে ক্রিম মিশিয়ে কয়েকটি স্তরে বিন্যস্ত গোলাকৃতির হয়। ইফতার এবং ঈদ উৎসবে এ কেক বেশ জনপ্রিয়। স্পিনিয়স দুবাইয়ের মার্কেটিং ম্যানেজার গেøন থমসন বলেন, ‘মধু এতদাঞ্চলে ঐহিত্যবাহী উপাদান এবং বিশেষ বিশেষ আয়োজনে একে ভাল বলেই মনে করা হয়’।
আল-মায়া সুপার শপের মুদি দোকানদাররাও হানি কেক মজুদ করেন। মায়া গ্রিপের পরিচালক কমল ভাসানি বলেন, ‘আমরা রমজান মাসে হানি কেকেরে বাড়তি চাহিদা লক্ষ্য করি’। ফিলিপিন থেকে আগত এলেনা বলেন, শুধু রোযাদাররাই নয়, এর স্বাদ সবাইকে আকৃষ্ট করে। যারা একবার খেয়েছে তারা এর প্রেমে পড়ে যাবে। আর যে কোন দোকানে মেলে বলে সহজলভ্যও বটে।
স্পিনওয়ের মতে, হানি কেক খুব সহজেই তৈরি করা যায়। তাদের টিম মাত্র ৩ মিনটেই হানি কেক তৈরি করে ফেলতে পারেন। সূত্র : গালফ নিউজ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ