Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

গণতন্ত্র রক্ষায় জাতীয় ঐক্য গড়ে তোলার আহবান -মির্জা ফখরুলের

| প্রকাশের সময় : ২৮ মে, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গণতন্ত্র রক্ষায় জাতীয় ঐক্য গড়ে তোলার আহবান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আজকে দেশের যে অবস্থা তা কোন ব্যক্তি বাা দলের জন্য নয়, এটা গোটা জাতির জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। গতকাল (রোববার) রাজধানীর ‹এশিয়া হোটেল এন্ড প্যাসিফিক› হলে নব গঠিত যুক্তফ্রন্টের অন্যতম শরীক নাগরিক ঐক্য আয়োজিত ইফতার মাহফিল ও ্রগ্রহণযোগ্য, অংশগ্রহণমূলক নির্বাচন চাইগ্ধ শীর্ষক সংক্ষিপ্ত আলোচনায় তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, দেশে চলমান যে সংকট তা সমগ্র জাতির সংকট। দেশে কেউ এখন নিরাপদ নয়। তাই এই পরিপ্রেক্ষিতে আমরা যদি ঐক্য না হতে পারি তাহলে জাতি ক্ষমা করবে না। গণতন্ত্রের নেত্রী খালেদা জিয়াকে সরকার ভয় পেয়ে কারাবন্দি করে রেখেছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়ার মুক্তি ছাড়া নির্বাচন নিয়ে চিন্তা সঠিক হবে বলে মনে করি না। বরং আমরা ( বিএনপি) মনে করি নির্বাচন হতে হলে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হতে হবে, সংসদ ভেঙ্গে দিতে হবে, সেনাবাহিনী মোতায়েন করতে হবে। নির্বাচন হবে নির্দলীয় সরকারের অধীনে। তাছাড়া নির্বাচন অর্থবহ হবে বলে মনে করি না।
ইফতার মাহফিলে বক্তব্যে দেন যুক্তফ্রন্টের ও বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান ডা এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গণস্বাস্থ্য ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা ডা জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড আসিফ নজরুল প্রমুখ।
উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড আব্দুল মঈন খান, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা, সোনার বাংলা পার্টির চেয়ারম্যান শেখ আব্দুর নূর, বিকল্প ধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অবঃ) আব্দুল মান্নান, আইনজীবী শাহদীন মালিক প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন