Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদকব্যবসার নামে নিরীহদের ফাঁসানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা -ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ২৮ মে, ২০১৮, ১২:০০ এএম


ফেনী জেলা সংবাদদাতা : সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কেউ যদি মাদক ব্যবসায়ীর অজুহাত দিয়ে নিরীহদের ফাঁসানোর চেষ্টা করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। মাদক ব্যবসায়ীরা অস্ত্র ব্যবহার করে, অভিযানের সময় পুলিশ র‌্যাবের উপর গুলি করে হামলা চালায়, তখন আইন শৃংখলা বাহিনী বসে থাকতে পারেনা।
তারাও যানমাল রক্ষার্থে পাল্টা গুলি চালায়। এতে হতাহতের ঘটনা ঘটে। রবিবার দুপুরে ফেনী সার্কিট হাউজে ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কে যানজট নিরসনে করণীয় নির্ধারন বিষয়ক সভায় যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ সব কথা বলেন। মহাসড়কে যানজট নিরসনে বিভাগীয় প্রস্তুতি সভায় বৈঠকে মন্ত্রী বলেন, আসন্ন ঈদকে সামনে রেখে আজকের সমন্বিত ৫ম বৈঠক এটা। সভায় চট্টগ্রাম, কুমিল্লা, নোয়াখালী, ফেনী, ল²ীপুর, কক্সবাজার জেলার ডিসি, এসপি পরিবহন মালিক শ্রমিক নেতাদের উদ্দেশ্যে বলেন, ঈদের ৩ দিন আগ থেকে মহাসড়কে ভারি যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে সড়কে আওতামুক্ত থাকবে জ্বালানী তৈল ঔষধ, পচনশীল দ্রব্য ও গার্মেন্টস আইটেমের যানবাহন। সড়কে ফিটনেস বিহীন নষ্ট গাড়ী যেন না চলে এ ব্যাপারে পরিবহন মালিক শ্রমিকদের প্রতি আহবান জানান। আর অতিরিক্ত মুনাফার আসায় গাড়ীর ড্রাইভারদেরকে দিয়ে ২৪ ঘন্টা সড়কে গাড়ী চালানো থেকে বিরত রাখার নির্দেশ প্রদান করেন। মন্ত্রী পুলিশের উদ্দেশ্যে বলেন, রাস্তায় যানজট সৃষ্টির মূল কারন হচ্ছে প্রভাবশালীদের খুশি করতে পুলিশ সড়কের রং সাইড দিয়ে তাদের গাড়ী আসতে সাহায্য করেন। তাহলে অন্যদের গাড়ীও রংসাইড দিয়ে আসবে, তখন আপনাদেরকে বাড়তি কাজগুলো করতে হবে। তাই সে মন্ত্রী হোক এমপি হোক তারা রং সাইড দিয়ে চালালে তাদের জরিমানা করবেন এটা প্রধানমন্ত্রীর নির্দেশ। মহাসড়কে টোল প্লাজা গুলোতে অহেতুক হ্যাসাল সৃষ্টি করা বন্ধ করতে হবে। এটা বন্ধ না হলে সড়কে যানজট নিত্যদিনের সঙ্গি হবে। আর এটি বন্ধ করতে হলে সড়কে টোল প্লাজায় প্রবেশ করার পূর্ব মহুর্তে নির্ধারিত ফি হাতে নিয়ে রাখতে হবে যাতে গাড়ী চলা অবস্থায় টাকা দিয়ে চলে যেতে পারে। তাহলে সড়কে সময় নষ্ট হবেনা যানজট ও সৃষ্টি হবে না। তিনি আরো বলেন ফেনী ফ্লাইওভার নির্মানের সময় কি অসহনীয় যানজট দেখেছি। ওভার পাসের কারনেও যানজট সৃষ্টি হয়েছে। তাদেরকে আমার বুঝাতে কষ্ট হচ্ছে চট্টগ্রাম মালিক সাহেবদের, তারা হুমকি দিয়েছে ধর্মঘটের। আমি বলেছি রাস্তায় যানজট আছে কাজও হচ্ছে একটু ধর্য্য ধরুন। অনুরোধ শুনেছে, কিন্তু এভাবে হুমকি দিবেন কেন, আমি কি বসে আছি আমার কি লাভ আছে। আপনারা কাজ করেন আমার সাথে মালিক শ্রমিক, ইঞ্জিনিয়ার ও প্রশাসনের লোকেরা এদেশকে কত সময় দিচ্ছে। দায় নিব কেন। আমি আপনার কাছে কাজের বিনিময়ে কমিশনও নিই না পার্সেন্ট নিই না। আমি কেন দায় নিব। কাজের মান খারাপ হলে দুর্নীতি হলে তার দায় আমি কেন নিব। কারন আমি মন্ত্রী দায় আমাকে নিতে হবে। মন্ত্রী বলেন এতো নিখুত ভাবে কাজ করছি ভুলক্রটি থাকতে পারে, আমিতো মানুষ। কাজের ক্ষেত্রে আন্তরিকতার কোন ঘাটতি নেই। এসময় উপস্থিত ছিলেন নিজাম উদ্দিন হাজারী এমপি, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য জাহান আরা বেগম সুরমা, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি, বন্দর, বিএরটিএ সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তগন উপস্থিত ছিলেন।
নোয়াখালী ব্যুরো জানায়, সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের গতকাল (রবিবার) বসুরহাট পৌর মিলনায়তনে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের যৌথ উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে এবং কবিরহাট পৌরহলে স্থানীয় আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে বক্তব্য রাখেন। এসময় জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
শেখ হাসিনার নেতৃত্বে স্বৈরশাসনের অবসান ঘটেছে: ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে এদেশের মানুষের প্রাণ-প্রদীপ মুক্তির অগ্নিস্পর্শে প্রজ্জ্বলিত হওয়ায় স্বৈরশাসনের অবসান ঘটেছে। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মজয়ন্তীতে তারই নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডিগ্রি লাভ বাংলাদেশের জন্য গৌরব ও মর্যাদার অনন্য মাইলফলক।
গতকাল রোববার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এসব তথা বলেন। গণতন্ত্র, নারীর ক্ষমতায়ন, দারিদ্র্য বিমোচন এবং আর্থ-সামাজিক উন্নয়ন থেকে জনগণের জীবনযাত্রার মানোন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য পশ্চিমবঙ্গের ‘কাজী নজরুল বিশ্ববিদ্যালয়’ থেকে সম্মানসূচক ‘ডক্টর অব লিটারেচার (ডি-লিট)’ ডিগ্রি লাভ করায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। বিবৃতিতে তিনি ভারতের পশ্চিমবঙ্গের ‘কাজী নজরুল বিশ্ববিদ্যালয়’-এর আচার্য, উপাচার্য, শিক্ষক, শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।
তিনি বলেন, সর্বকালের সর্বশেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন কবি নজরুলের স্বপ্নাকাঙ্খিত আত্মশক্তি, বিদ্রোহী বীর, সাম্যবাদী সত্য-সাধক। সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার অসমাপ্ত কাজ ‘সোনার বাংলা’ বিনির্মাণ তথা দুঃখী মানুষের মুখে হাসি ফোটাবার সংগ্রামে অর্জিত শিখর সফলতার কাব্যমালঞ্চে অভিষিক্ত আজ নজরুলের স্বপ্ন-সাধ।
শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগ, সংস্কৃতি, ক্রীড়া, বিদ্যুৎ, বিজ্ঞান, তথ্যপ্রযুক্তি, শিল্প-বাণিজ্য, দারিদ্র্য বিমোচন, নারীর ক্ষমতায়নসহ সব ক্ষেত্রেই বাংলাদেশের অর্জন আজ বিশ্বসভায় রোল মডেল হিসেবে বিবেচিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণকর নেতৃত্বে উন্নয়ন সমৃদ্ধি ও শান্তির স্নিগ্ধ-কলরবে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

 

 



 

Show all comments
  • Shahidul K.Khan ২৮ মে, ২০১৮, ২:১৬ এএম says : 0
    Joy Bangla Joy Hind
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ