Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

ঈদ রাঙাতে টেকনোর নতুন মোবাইল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৮, ১২:০০ এএম

প্রতিটি হ্যান্ডসেটে সর্বাধুনিক এবং আন্তর্জাতিক মানের উদ্ভাবনী প্রযুক্তির সমন্বয়ে স্থানীয় পর্যায়ে ভোক্তার চাহিদা পূরণ এবং ব্যবহার সন্তুষ্টি নিশ্চিত করার লক্ষ্য নিয়ে গত জুলাইয়ে বাংলাদেশে কার্যক্রম শুরু করে টেকনো মোবাইল। বাংলাদেশের বাজারে, গত ৯ মে সর্বশেষ, ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোন ক্যামন এক্স, ক্যামন এক্স প্রো উন্মোচনের মধ্য দিয়ে, টেকনো মোবাইল এখন পর্যন্ত সর্বমোট ১১টি ভিন্ন ভিন্ন মডেলের স্মার্টফোন বাজারজাত করেছে, যার খুচরা মূল্য ৬ হাজার ১৯০ টাকা থেকে শুরু করে ২২ হাজার ৯৯০ টাকা পর্যন্ত। স্মার্টফোনের ইনফিনিটি ডিসপ্লে, র‌্যাম, ইন্টারন্যাল মেমোরি, ব্যাটারী ব্যাক আপ, ফেস আইডি, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এরকম দারূন সব ফিচারের সাথে, সেলফি ক্যামেরা ফিচারের উপর বিশেষ গুরুত্ব দিয়ে থাকে টেকনো মোবাইল। ক্যামন এক্স প্রোঃ টেকনো মোবাইলের ফ্ল্যাগশিপ স্মার্টফোন ক্যামন এক্স প্রো। ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সাথে রয়েছে ১৬ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা। ক্যামেরায় ব্যবহার করা হয়েছে ডুয়্যাল ইমেজ প্রসেসর যা প্রতিটি ক্যাপচারে ছবির স্পষ্টতা আরো বৃদ্ধি করবে। ৬.০ ইঞ্চি ফুল এইচডি ইনফিনিটি (১৮:৯) ডিসপ্লের সাথে আছে ২.৫ডি গøাস। ২.০ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর, ০৪ গিগাবাইট র‌্যাম। খুচরা মুল্য ২২ হাজার ৯৯০ টাকা।
ক্যামন এক্সঃ ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সাথে, ১৬ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা রয়েছে টেকনো ক্যামন এক্স স্মার্টফোনে। ক্যামন এক্স প্রো হ্যান্ডসেটের মত ক্যামন এক্স এর ক্যামেরা ব্যবহার করা হয়েছে ডুয়্যাল ইমেজ প্রসেসর। মূল্য ১৭ হাজার ৯৯০ টাকা। টেকনো আই সেভেন : সম্পূর্ণ মেটালিক বডির আকর্ষণীয় ডিজাইনের স্টাইলিশ স্মার্টফোন টেকনো আই সেভেন। ব্যবহার করা হয়েছে। ৫.৫ ইঞ্চি সম্পূর্ণ এইচডি ১০৮০*১৯২০ পিক্সেল আইপিএস ডিসপ্লে। ০৪ গিগাবাইট র‌্যাম, স্মার্টফোনটির বাজার মূল্য ১৯ হাজার ৯৯০ টাকা।
ক্যামন আই: ৫পি লেন্স যুক্ত ১৩ মেগাপিক্সেল লো লাইট সেলফি ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেল লো লাইট ব্যাক ক্যামেরার সমন্বয়ে টেকনো ক্যামন আই সেলফি ক্যামেরা ব্যবহারে গ্রাহক অভিজ্ঞতায় যোগ করেছে নতুন মাত্রা।
ক্যামন আই এয়ার: আকর্ষণীয় ও অনন্য ডিজাইনের ক্যামন আই এয়ার স্মার্টফোনে রয়েছে, ৫.৬৫ ইঞ্চি আইপিএস ইনফিনিটি (ফুল ভিউ) ডিসপ্লের সাথে ২.৫ডি কার্ভড গøাস। ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ১২ হাজার ৬৯০ টাকা মুল্যে।
ক্যামন সি এক্স এয়ার: টেকনো মোবাইলের ক্যামন সিরিজের অন্যতম জনপ্রিয় স্মার্টফোন ক্যামন সি এক্স এয়ার। ৬.৬ মিমি ডাইমেনশনের স্লিম, স্টাইলিশ, ফ্যাশনেবল ক্যামন সি এক্স এয়ারে রয়েছে, ৫.৫ ইঞ্চি (১২৮০*৭২০ পিক্সেল) এইচডি আইপিএস ডিসপ্লে। ১৩ মেগাপিক্সেল সেলফি ও ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরার সাথে, ফ্রন্ট এবং ব্যাক ক্যামেরায় ডুয়েল ফ্ল্যাশ সাপোর্ট। খুচরা মূল্য ১১ হাজার ৯৯০ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ