Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।

পরিচালনায় ভীত শাহরুখ খান

প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

অভিনেতা আর প্রযোজনায় শাহরুখ খানের সাফল্যে কারও সন্দেহ নেই কিন্তু তিনি পরিচালনার দায়িত্বটি সযতেœ এড়িয়ে যান কারণ তিনি নিজেকে এই কাজটিতে খুব আত্মবিশ্বাসী মনে করেন না। কখনও পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করার পরিকল্পনা আছে কী না জানতে চাইলে তিনি বলেন, “আমার কাছে এটিকে খুব নিঃসঙ্গ কাজ বলে মনে হয়। আমার মনে হয় আমাকে যদি পরিচালনা করতেই হয় তাহলে আগামী পাঁচ বছরে আমাকে সেই আত্মবিশ্বাস অর্জন করতে হবে। এই মুহূর্তে আমি পরিচালনার ব্যাপারে খুব ভীত। ‘ওকে, কাট!’ কখন বলতে হয় তা আমার জানা নেই।”
শাহরুখের বিশ্বাস ক্যামেরার পেছনের দায়িত্ব নেবার আত্মবিশ্বাস অর্জন করার জন্য আরও বেশ কয়েকটি বছর লেগে যাবে। “আমার পরিকল্পনা আছে আগামী দুই বা তিন বছরের মধ্যে আমি তিন মাসের একটি কোর্স করে জানার চেষ্টা করব কাহিনী বলার ব্যাপারটি কতটা রোমাঞ্চকর। আমি জানি না আমি নির্দেশনার কাজটি করতে পারব কী না।”
শাহরুখ এখন তার আগামী চলচ্চিত্র ‘ফ্যান’-এর প্রচার নিয়ে ব্যস্ত আছেন। তিনি জানিয়েছেন, এর পরিচালক মনীশ শর্মা ১০ বছর ধরে এর চিত্রনাট্য নিয়ে কাজ করেছেন।
আদিত্য চোপড়া প্রযোজিত ‘ফ্যান’ ১৫ এপ্রিল মুক্তি পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ