Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ঐক্য ধরে রাখতে পারলে মুসলমানরা বিশ্বের নেতৃত্ব দেবে -বার্মিংহামে সেমিনারে মাওলানা কবি রূহুল আমীন খান

| প্রকাশের সময় : ৩০ মে, ২০১৮, ১২:০০ এএম

বার্মিংহাম থেকে সংবাদদাতা : বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ, দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক মাওলানা কবি রূহুল আমিন খান বলেছেন, সারা পৃথিবীতে মুসলমানদের পতনের মূল কারণ হচ্ছে অনৈক্য। যতদিন এই অনৈক্য দূর না হবে এবং সবাই এক প্লাটফর্মে না আসতে পারবে ততদিন পর্যন্তই তারা মার খেতে থাকবে। এই অবস্থা থেকে উত্তরণের জন্য একমাত্র উপায় হচ্ছে মুসলমানদের ঐক্য ধরে রাখা। ইসলামের স্বার্থে মতভেদ ও মতানৈক্যকে ছুড়ে ফেলে বিশ্বের মুসলমানদেরকে একই সাথে লড়তে হবে, আন্দোলন করতে হবে। মুসলমানরা যদি সত্যিকার অর্থে আল্লাহকে ভয় করে ও রাসূলের ইত্তিবা (অনুসরণ) করে তাহলে আল্লাহ তাদেরকে সাহায্য করার প্রতিশ্রæতি দিয়েছেন। এখনও মুসলমানরা এক্য ধরে রাখতে পারলে বিশ্ববাসী তাদের নেতৃত্ব মেনে নিতে বাধ্য। ঐক্যের বলেই তারা বিশ্বের নেতৃত্ব দিবে। গত রোববার স্থানীয় সময় ৭টায় ইফতারের পূর্বে যুক্তরাজ্যের বামিংহামের সিরাজাম মুনিরা জামে মসজিদ ও এডুকেশন সেন্টারে ‘মুসলমানদের ঐক্য কোন পথে’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সিরাজাম মুনিরা জামে মসজিদ ও এডুকেশন সেন্টারের পরিচালক আলহাজ হাফিয সাব্বির আহমদের সভাপতিত্বে ও মসজিদের ইমাম ক্বারী আহমদ আলীর পরিচালনায় সেমিনারে প্রধান অতিথি ছিলেন দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক মাওলানা কবি রূহুল আমিন খান। এতে উপস্থিত ছিলেন সিরাজাম মুনিরা জামে মসজিদ ও এডুকেশন সেন্টারের পরিচালক আলহাজ কাজী নান্নু মিয়া, ফুলতলী ইসলামিক সেন্টার কভেন্ট্রির পরিচালক আলহাজ গোলাম কিবরিয়া। সভাপতির বক্তব্যে আলহাজ হাফিয সাব্বির আহমদ বলেন, সিরাজাম মুনিরা এই প্রতিষ্ঠানটি তরীকা তাসাউফপন্থী মানুষের একটি মারকায। এই প্রতিষ্ঠান মুসলমানদেরকে দ্বীনের প্রকৃত জ্ঞান বিতরণের জন্য প্রতিষ্ঠিত হয়েছে। রাসূলের সুন্নাত ও ওলি আউলিয়াদের পদাঙ্ক অনুসরণের মাধ্যমে মানুষ প্রকৃত মানুষ হয়ে উঠতে পারবে।
সেমিনার শেষে বিশ্বের সকল নির্যাতিত মুসলমানদের মুক্তি ও কল্যাণ কামনা করে বিশেষ দু‘আ করা হয়। পরে বিভিন্ন দেশের মুসলমানগণ ইফতারে অংশ নেন। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মো. খালেদ, মো. আফতাব, মো. ইশফাক, বিন মোহাম্মদ, আহলে মোহাব্বাহ পরিচালক ক্বারী গোলাম মাহফুজ, আলহাজ আব্দুল মালিক, হাফিয মো. রুহুল আমিন, মো. আব্দুল হালিম প্রমুখ।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

Show all comments
  • Nur ৩০ মে, ২০১৮, ৩:১৮ এএম says : 2
    Hae kopal muslim okko a kudro suke dekte passi na .এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর