Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

পৃথক ঘটনায় ৩ খুন দুই লাশ উদ্ধার

প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : চট্টগ্রামের রাঙ্গুনিয়ার মুখোশধারী সন্ত্রাসীদের এলোপাথারি গুলিতে এক নৈশপ্রহরী নিহত হয়েছে। ইসলামপুর ইউনিয়নের গলাচিপা গ্রামে সন্ত্রাসী নূর নামের একজনকে গলাকেটে হত্যা করে। শুক্রবার রাতে ওই দুটি খুনের ঘটনা ঘটে। অন্যদিকে নরসিংদীর রায়পুরে নবম শ্রেণীর একছাত্রকে গলাকেটে হত্যা করা হয়েছে।
রাঙ্গুনিয়ায় নৈশপ্রহরীসহ দু’জন খুন
রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, রাঙ্গুনিয়ায় অস্ত্রধারী সন্ত্রাসীদের হামলায় নৈশপ্রহরী মোহাম্মদ নুরু (২৮), মহরম মিয়া (৩৬) নামের দু’জন খুন হয়। রাঙ্গুনিয়া থানা পুলিশ গতকাল শনিবার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে।
জানা গেছে, উপজেলার বেতাগী ইউনিয়নে নিজ শ্বশুর বাড়ি গ্রামের এক দোকানে শুক্রবার রাতে চা পান করছিলেন। একদল মুখোশ ধারী সন্ত্রাসী মাইক্রোবাসে এসে এলোপাতারি গুলি চালালে মহরম গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়। সন্ত্রাসীরা খুন করে বীরদর্পে এলাকা ত্যাগ করেছে বলে স্থানীয় এলাকাবাসিরা জানিয়েছেন। নিহতের বাড়ি রাউজান উপজেলার বড় ঠাকুর পাড়া এলাকায়। একইদিন ইসলামপুর ইউনিয়নের গলাচিপা গ্রামের কবির আহমদ পাড়ার মনু মিয়ার ছেলে মোহাম্মদ নুরুকে শুক্রবার রাতে সন্ত্রাসীরা গলা কেটে হত্যা করেছে। তিনি স্থানীয় বিএনবি ইটভাটার নৈশপ্রহরী হিসেবে কর্মরত ছিলেন। এঘটনায় জড়িত সন্দেহে রাঙ্গুনিয়া থানা পুলিশ মোহাম্মদ জামাল উদ্দিন, সানি ও পরাণ কে গ্রেপ্তার করে। এসময় ধৃতদের কাছ থেকে একটি বন্দুক, ৩ রাউন্ড গুলি ও ৪টি মোবাইল উদ্ধার করা হয়। এঘটনায় রাঙ্গুনিয়া থানা পুলিশ পৃথক দু’টি মামলা দায়ের করে।
রায়পুরায় স্কুলছাত্রকে গলাকেটে হত্যা
স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে জানান, মোবাইলে কল করে বাড়ী থেকে ডেকে নিয়ে তাপস কুমার বিশ্বাস নামে এক নবম শ্রেণীর ছাত্রকে গলা কেটে হত্যা করেছে গুপ্ত ঘাতকরা। গত শনিবার দুপুরে রায়পুরা উপজেলার উত্তরবাখরনগর গ্রামে এই গুপ্ত হত্যাটি সংঘটিত হয়েছে। একই দিন বিকেলে রায়পুরা থানা পুলিশ উত্তরবাখরনগর গ্রামের একটি কৃষি জমি থেকে তার রক্তাক্ত মৃতদেহ উদ্ধার করেছে।
পুলিশ সূত্র থেকে জানা গেছে, উত্তরবাখরনগর গ্রামের জহরলাল বিশ্বাসের পুত্র তাপস স্থানীয় একটি হাইস্কুলে নবম শ্রেণীতে লেখাপড়া করতো। মাস দুয়েক পূর্বে কে বা কারা তাপসের মোবাইলে ফোন করে তার কাছে দুই লাখ টাকা চাঁদা দাবী করেছিল। এ ব্যাপারে তাপস রায়পুরা থানায় একটি সাধারণ ডায়েরী করেছিল। গত শুক্রবার তাপসের মোবাইলে অজ্ঞাত স্থান থেকে একটি কল আসলে তাপস বাড়ী থেকে বেরিয়ে যায়। এরপর আর সে বাড়ী ফিরেনি। তার পিতা-মাতা, আত্মীয়-স্বজন তাকে বহু জায়গায় খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি। শনিবার সকালে স্থানীয় লোকজন উত্তরবাখরনগর বাজারের পাশের একটি খেতে তার গলাকাটা লাশ পড়ে থাকতে দেখে। গুপ্তঘাতকরা তাপসকে নির্মমভাবে গলা কেটে হত্যা করে জমিতে ফেলে রেখে চলে যায়। পরে খবর পেয়ে তারা আত্মীয়-স্বজন ঘটনাস্থলে গিয়ে তাপসের লাশ শনাক্ত করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।
ভালুকা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ভালুকা উপজেলার মল্লিকবাড়ি ইউনিয়নের জায়গারচালা থেকে ঝুলন্ত অবস্থায় শামীম (১৭) নামে এক মিল শ্রমিকের লাশ উদ্ধার করেছে মডেল থানা পুলিশ। শনিবার দুপুরে বাড়ি থেকে দুই কিলোমিটার দূরে নিকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে আকাশমনি বাগানে কাঠাল গাছে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ভালুকা উপজেলার ভায়াবহ গ্রামের আব্দুল আজিজের ছেলে মামারিশপুর অটোক্রপট কেয়ার ফ্যাক্টরীর শ্রমিক শামীম মিলের কাছে ভাড়ায় থেকে মিলে চাকরী করছিল।
সাতকানিয়া বোডিং হতে শিক্ষকের লাশ উদ্ধার
কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদতা জানান, কাপ্তাই জেটিঘাট সাতকানিয়া নামক বোডিং হতে মিথুন বিকাশ চাকমা (৪৫) নামের এক শিক্ষকের লাশ উদ্বার করা হয়েছে। বোডিং ম্যানেজার মোক্তার হোসেন জানান, তার শরীর খারাপ লাগছে বলে একটি কক্ষ উক্ত ব্যক্তি ভাড়া নেয়। ম্যানেজার গতকাল (শনিবার) বেলা ১২টার দিকে কক্ষে তাকে ডাকতে গেলে কোন সারাশব্দ না পাওয়া গেলে সন্দেহ হয়। পরে স্থানীয় লোকদের ব্যাপারটি জানালে লোকজন এসে দেখে সে মারা গেছে। এদিকে কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌঃ আবদুল লতিফ জানান, মৃত ব্যক্তি ভাইবোনছড়া প্রাথমিক বিদ্যালয়ের একজন ভাল শিক্ষক। তবে কিভাবে মারা গেলো জানা নেই বলে উল্লেখ করেন। নিহত শিক্ষকের স্ত্রী মিতা রাণী চাকমা বলেন, আমার সাথে মারা যাওয়ার একদিন পূর্বে ফোনে কথা হয়েছে তিনি কাপ্তাই আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ