Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ক্রসফায়ার সংবিধান পরিপন্থি - ইশা ছাত্র আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৮, ৬:৩০ পিএম
ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা শেখ ফজলুল করীম মারুফ বলেছেন, আমাদের সংবিধানের ২৭নং অনুচ্ছেদ অনুযায়ী সকল নাগরিক আইনের দৃষ্টিতে সমান এবং আইনের সমান আশ্রয় লাভের অধিকারী। কিন্তু রাষ্ট্রের চলমান মাদক বিরোধী অভিযানে এ যাবত ক্রসফায়ারে নিহত কেউই আইনের আশ্রয় লাভের সুযোগ পায়নি। যা সংবিধান প্রদত্ত মৌলিক অধিকারের সুস্পষ্ট লঙ্ঘন। এ ধরনের বিচার বহির্ভুত শাস্তির দ্বারা মাদক নির্মুল সম্ভব নয়। এবং মূল হোতারা আড়ালে থেকে যাচ্ছে। মাদক নির্মুলে প্রয়োজন ইসলামী শিক্ষা বাস্তবায়ন ও আইনের কঠোর প্রয়োগ। আইনশৃঙ্খলা বাহিনীর হাতে বিচারের ভার তুলে দিলে, একটি রাষ্ট্রের বিচার ব্যবস্থায় মানুষের আস্থা থাকে না। গতকাল সংগঠনের মাসিক সভায় তিনি এ কথা বলেন।
 
সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, সেক্রেটারি জেনারেল এম হাসিবুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারি জেনারেল এস এম এমদাদুল্লাহ ফাহাদ, এইচ এম কাওছার আহমাদ, মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ, নুরুল করিম আকরাম, মুহাম্মাদ শরিফুল ইসলাম, জিয়াউল হক জিয়া, একেএম আব্দুজ্জাহের আরেফী, মুহাম্মদ আব্দুল জলিল প্রমুখ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ