Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

জেরুজালেম থেকে ইসরাইলকে পালাতে বাধ্য করতে হবে -মাও. খুরশিদ আলম কাসেমী

ছাত্র মজলিসের ইফতার মাহফিল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৮, ১২:০০ এএম

বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা খুরশিদ আলম কাসেমী বলেছেন, রমজানে আল্লাহ কোরআন নাযিল করেছেন এবং ঐতিহাসিক বদরের বিজয়ী যুদ্ধও এমাসেই সংগঠিত হয়েছে। বিজয়ের এমাসে বিশ্ব মুসলিম ঐক্যবদ্ধ হলে জেরুজালেম থেকে আগ্রাসী আমেরিকা ও দখলবাজ ইসরাইল পালাতে বাধ্য হবে এবং মুসলমানদের হত্যা নির্যাতন বন্ধ হবে।
গতকাল বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের উদ্যোগে তাক্বওয়ার সমাজ কায়েমে সিয়ামের ভূমিকা শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেন, ১৪শত বছর আগে ইসলাম মাদককে হারাম করেছে। কিন্তু ইসলামের বিধানকে না মেনে মানবরচিত মতবাদীরা রাষ্ট্রীয়ভাবে মাদকের লাইসেন্স দিয়ে তা বৈধ করেছে। যার পরিনতিতে সমাজ ও পরিবার মাদকের ভায়রাসে ধ্বংসের দ্বারপ্রান্তে। তিনি মাদকের গডফাদারদের শনাক্ত করে আইনানুগভাবে সর্বোচ্চ শাস্তি দিতে সরকারের প্রতি আহবান জানান । তিনি বলেন, আল্লাহর বিধান অনুযায়ী শিক্ষা, রাষ্ট্র পরিচালনা ও বিচার হলেই মাদক চিরতরে নির্মূল সম্ভব। মাওলানা জালালুদ্দীন আহমদ বলেন, বর্তমান রাষ্ট্র ব্যবস্থায় একজন মানুষের পক্ষে মুত্তাকি পরহেযগার ও গুণাহমুক্ত জীবন যাপন করা সম্ভব নয়। একমাত্র ইসলামী ব্যবস্থাপনায়ই তা সম্ভব। কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ রহমত আলীর সভাপতিত্বে ও বায়তুলমাল সম্পাদক মুহাম্মদ আতাউল্লাহ হোসাইনী, প্রচার সম্পাদক মুহাম্মদ উবায়দুর রহমানের যৌথ পরিচালনায় পুরানা পল্টনের বাসমতি রেস্টুরেন্টে অনুষ্ঠিত আলোচনায় বক্তব্য রাখেন, মাওলানা আতাউল্লাহ আমীন, ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা এনামুল হক মূসা, মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, মুফতি আব্দুর রহীম সাঈদ, ঢাকা মহানগর উত্তর সভাপতি সাদিক সালিম, নারায়নগঞ্জ মহানগর সভাপতি দেলোয়ার হোসেন, সবার খবর এর সম্পাদক মুহাম্মদ আব্দুল গাফফার বন্ধুপ্রতিম ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ, জাতীয়তাবাদী ছাত্র দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটওয়ারী, জমিয়তে তালাবায়ে আরাবিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আব্দুর রহমান, মুসলিম ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম, প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেরুজালেম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ