Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

আইপিডিসি-বিএসসিএমএস’র আয়োজনে প্রথমবারের মতো সাপ্লাই চেইন এক্সিলেন্স অ্যাওয়ার্ড

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৮, ১২:০০ এএম

১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এবং বাংলাদেশ সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সোসাইটি (বিএসসিএমএস) যৌথ উদ্যোগে বাংলাদেশ সাপ্লাই চেইন এক্সিলেন্স অ্যাওয়ার্ড (বিএসসিইএ) ২০১৮ আয়োজন করতে যাচ্ছে। অ্যাওয়ার্ড অনুষ্ঠান স¤পর্কে বিস্তারিত ধারণা দিতে গতকাল রাজধানীর ডেইলি স্টার সেন্টারে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।
বিএসসিইএ ২০১৮ হলো বাংলাদেশের অভ্যন্তরে কার্যক্রম পরিচালনা করা ইন্ডাস্ট্রিগুলোতে সাপ্লাই চেইন নলেজ বিষয়ে অগ্রগতি ও প্রয়োগের ক্ষেত্রে অসাধারণ ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক অবদানের জন্য একটি সম্মানজনক স্বীকৃতি। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের নলেজ পার্টনার থাকবে ইন্টারন্যাশনাল সাপ্লাই চেইন এডুকেশন অ্যালায়েন্স (আইএসসিইএ)। ২০১৭ সালে দেশের ম্যানুফ্যাকচারিং ও সার্ভিস অর্গ্যানাইজেশনের সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের বিভিন্ন ক্ষেত্রে যারা উল্লেখযোগ্য অবদান রাখতে সক্ষম হয়েছেন, তাদেরকেই এই অ্যাওয়ার্ড প্রদান করা হবে। আইপিডিসি ও বিএসসিএমএস যৌথভাবে এই অ্যাওয়ার্ড প্রদান করবে। সাপ্লাই চেইন পেশাজীবী, তরুণ পেশাজীবী এবং ব্যবসা প্রতিষ্ঠানগুলো ২০১৭ সালে নিজেদের অর্জনগুলো সাবমিট করার মাধ্যমে সম্মানজনক এই অ্যাওয়ার্ডে অংশ নিতে পারবেন।
বিএসসিইএ ২০১৮ অ্যাওয়ার্ড ৭টি ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে প্রদান করা হবে। ক্যাটাগরিগুলো হলো- কোলাবোরেটিভ সাপ্লাই চেইন; সাপ্লাই চেইন ট্যালেন্ট ডেভেলপমেন্ট; ম্যানুফ্যাকচারিং এক্সিলেন্স; সাপ্লাই চেইন ফাইন্যান্স ম্যানেজমেন্ট; এক্সিলেন্স ইন লজিস্টিক্স, ডিস্ট্রিবিউশন, ট্রান্সপোর্টেশন এন্ড ওয়্যারহাউজ ম্যানেজমেন্ট; ইয়াং সাপ্লাই চেইন ট্যালেন্ট অব দ্যা ইয়ার এবং সাপ্লাই চেইন প্রফেশনাল অব দ্যা ইয়ার। সাপ্লাই চেইন এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৮’র জন্য বিচারক প্যানেল ১৫টি সেরা অর্জন (৫টি ব্যক্তিগত, ৫টি স্থানীয় এবং ৫টি এমএনসি অর্গ্যানাইজেশন) বাছাই করবেন। অ্যাওয়ার্ড বিজয়ীরা স্বীকৃতিস্বরূপ সম্মাননা স্মারক এবং সনদপত্র পাবেন। এছাড়াও তরুণ অ্যাওয়ার্ড বিজয়ীরা পাবেন আইএসসিইএ সার্টিফিকেশনসহ সম্মাননা স্মারক এবং সনদপত্র। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠিত হবে আগামী ২১ জুলাই।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর এমডি ও সিইও মমিনুল ইসলাম, হেড অব করপোরেট কমিউনিকেশন মাহজাবীন ফেরদৌস, নেসলে বাংলাদেশের ডিরেক্টর অফ করপোরেট অ্যাফেয়ার্স ও বিএসসিএমএস-এর প্রেসিডেন্ট নাকিব খান, ইন্টারন্যাশনাল সাপ্লাই চেইন এডুকেশন অ্যালায়েন্স-এর এশিয়া অঞ্চলের সিইও এজাজুর রহমান এবং ডেইলি স্টারের সহযোগী স¤পাদক ব্রি. জে. (অব.) শহিদুল আনাম খান, এনডিসি, পিএসসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ