Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নামমাত্র মূল্যে আন্তর্জাতিকমানের কারিগরি সেবা দেবে এনপিও

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৮, ১২:০০ এএম

রাষ্ট্রায়ত্ত ও বেসরকারি শিল্প-কারখানায় উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষ্যে নামমাত্র মূল্যে আন্তর্জাতিকমানের কারিগরি বিশেষজ্ঞ সেবা প্রদান করবে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও)। জাপানভিত্তিক এশিয়ান প্রোডাক্টিভিটি অর্গানাইজেশনের (এপিও) সহায়তায় এ কারিগরি সেবা দেয়া হবে। এ লক্ষ্যে শিগগিরই জাতীয় পত্রিকাগুলোতে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।
গতকাল বুধবার শিল্প মন্ত্রণালয়ে অনুষ্ঠিত জাতীয় উৎপাদনশীলতা কার্যনির্বাহী কমিটির ত্রয়োদশতম সভায় এ তথ্য জানানো হয়। শিল্প মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ্ এতে সভাপতিত্ব করেন। সভায় শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. দাবিরুল ইসলাম, বিএসইসির চেয়ারম্যান মিজানুর রহমান, নাসিব সভাপতি মির্জা নুরুল গণি শোভন, এফবিসিসিআই পরিচালক মো. নিজাম উদ্দিন, এনপিও পরিচালক এস.এম আশরাফুজ্জামানসহ কমিটি সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও ট্রেডবডির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সভায় শিল্পসচিবমোহাম্মদ আব্দুল্লাহ্ বলেন, শিল্পসমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্য অর্জনে উৎপাদনশীলতা বৃদ্ধির বিকল্প নেই। কৃষি, শিল্প, সেবাসহ সকল খাত ও উপখাতে যুগপৎ উৎপাদনশীলতা বাড়িয়ে টেকসই উন্নয়নের অভিষ্ট লক্ষ্যে এগিয়ে যেতে হবে। তিনি জাতীয় পর্যায়ে উৎপাদনশীলতা আন্দোলন জোরদারে সরকারি-বেসরকারি যৌথ অংশীদারিত্বে কাজ করে যাওয়ার পরামর্শ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিকমানের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ