Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘সুপারহিরো’ সেরেনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৮, ১২:০০ এএম

কণ্যাসন্তানের মা হওয়ার পর প্রথম কোন গ্র্যান্ড স্ল্যাম ম্যাচ। ম্যাচটা ঠিক নিজেস্ব স্টাইলে না হলেও ২৬ বছর বসয়ী চেক ক্রিশ্চিনা পিসকোভাকে ৭-৬ (৭-৪), ৬-৪ গেমে হারিয়েছেন রেকর্ড ২৩ গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরেনা উইলিয়ামস। ম্যাচটি বিশেষ এক ধরণের স্যুট পরে খেলেছেন উইলিয়ামস ছোট বোন। ম্যাচের পর অনুভূতি প্রকাশে নিজেকে ‘সুপার হিরো’ আখ্যা দিয়েছেন যুক্তরাষ্ট্রের এই টেনিস কিংবদন্তি।
প্যারিসের রোলাঁ গ্যারোয় পরশু অনেকটা ব্ল্যাক প্যান্তার মুভিতে নায়ীকার পোষাকে দেখা যায় সেরেনাকে। প্যারিসে ২৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় জয়ের পর সেরেনা বলেন, ‘নিজের মধ্যে যোদ্ধার মত একটা অনুভুতি হচ্ছে, ওয়াকান্দার (ব্ল্যাক প্যান্থার মুভি) রানীর মত। এটা বেশ আরামদায়ক।’ ৩৬ বছর বয়সী বলেন, ‘আমি সব সময় কল্পনার জগতে বাস করি। সবসময় সুপারহিরা হতে চেয়েছি। এটাই আমার কাছে সুপারহিরো হওয়ার পদ্ধতি।’
বিশেষ স্যুট পরিহিত এই ছবি টুইটারেও পোস্ট করেন তিনি। ছবির ক্যাপশন ছিল পৃথিবীর সকল মাকে উদ্দেশ্য করে। যেখানে লেখা ছিল, ‘প্রেগনেন্সি থেকে যে সকল মায়েরা কাটিয়ে উঠতে চরম লড়াই করছেন এটা তাদের উদ্দেশে। যদি আমি পারি, তাহলে তোমরাও পারবে। সকলের প্রতি ভালোবাসা!!’
ফরাসি ওপেনের নারী এককে প্রথম রাউন্ডের ম্যাচে এক নম্বর তারকা সিমোনা হালেপ যুক্তরাষ্ট্রের আলিসন রিস্কের কাছে প্রথম সেট হারলেও ঘুরে দাঁড়িয়ে ২-৬, ৬-১, ৬-১ গেমে ম্যাচ জিতে নেন। দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেন মারিয়া শারাপোভা ও গারবিন মুগুরুজাও। দ্বিতীয় রাউন্ডে সরাসরি সেটে জয় পেয়েছেন পেত্রা কেভিতোভা।
এদিকে আসরের পুরুষ এককে প্রথম রাউন্ডের ম্যাচে ৪ ঘন্টা ১৩ মিনিট লড়াইয়ের পর জেরেমি চার্ডিকে ৭-৬, ৭-৬, ১-৬, ৫-৭, ৬-২ গেমে হারিয়েছেন টমাস বার্ডিচ। তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন নোভাক জকোভিচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ