Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, গিয়াস কাদেরের বিরুদ্ধে পরোয়ানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৮, ২:৫৭ পিএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে করা মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াসউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।
 
বৃহস্পতিবার চট্টগ্রামের আদালত এ আদেশ দেন। এর আগে বুধবার বিকালে ফটিকছড়ি থানায় উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন বাদী হয়ে মামলাটি করেন।
 
মামলায় গিয়াসউদ্দিনকে ছাড়াও আরও ফটিকছড়ি উপজেলা বিএনপির আহ্বায়ক ছরোয়ার আলমগীরসহ ১৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৬০ থেকে ৭০ জনকে আসামি করা হয়েছে।
 
মামলার এজাহারে বলা হয়, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার ফটিকছড়ি উপজেলায় এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় গিয়াসউদ্দিন কাদের চৌধুরী তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বলেন, ‘আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে।’
 
এরই মধ্যে মামলার আসামি উপজেলা যুবদলের সাবেক সভাপতি মুহাম্মদ আবুল মুনসুরকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ফটিকছড়ি থানার ওসি মো. জাকির হোসাইন মাহমুদ। তিনি জানান, বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।
 
অভিযুক্ত গিয়াসউদ্দিন কাদের চৌধুরী একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মৃত্যুদণ্ডপ্রাপ্ত সালাউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই।
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে বুধবার সন্ধ্যায় গিয়াসউদ্দিন কাদেরের চট্টগ্রাম নগরের পৈতৃক বাড়ি গুডস হিলে হামলার ঘটনা ঘটেছে। হামলাকারীরা ওই বাড়িতে আটটি বিলাসবহুল প্রাডো গাড়ি এবং বাড়ির বিভিন্ন কক্ষের আসবাবপত্র ভাঙচুর করেছে।


 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১ জুন, ২০১৮, ৯:৪৫ এএম says : 0
    আমি ব্যাক্তিগত ভাবে গিয়াসউদ্দিন কাদের চৌধুরীর পরিবারকে চিনি এনারা বংশানুক্রমে দেশের শাসন কাজে জড়িত ছিল বৃটিশ আমল থেকেই। এইধরনের পরিবারের সদস্যদের রাজনীতিতে এগিয়ে যাওয়াটাই স্বাভাবিক ও সহজ কারন এনারা জনগণের কাছে গ্রহণযোগ্য। আমি এই সংবাদ পাঠ করে আশ্চার্য হয়ে যাই কারন তিনি কিভাবে একজন প্রধানমন্ত্রীর সম্পর্কে এধরনের কথা বলতে পারেন?? .......... আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে কথা বলার আগে বুঝে সুনে কথা বলার ক্ষমতা দান করুন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যার হুমকি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ