Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেসিসিতে পুনঃভোট গ্রহণ: তিনটি ওয়ার্ডের ৩ কাউন্সিলর চূড়ান্ত

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১ জুন, ২০১৮, ১২:০০ এএম

খুলনা সিটি করপোরেশন ( কেসিসি) নির্বাচনের পুনঃভোট গ্রহণে ৩১ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর এবং ৯ ও ১০ নং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর চূড়ান্ত হয়েছে। ৩১ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে স্বতন্ত্র প্রার্থী আরিফ হোসেন মিঠু, সংরক্ষিত ৯নং ওয়ার্ডে বিএনপির মাজেদা খাতুন ও সংরক্ষিত ১০নং ওয়ার্ডে আওয়ামী লীগের লুৎফুন নেছা লুৎফা বিজয়ী হয়েছেন।
গত বুধবার রাতে কেন্দ্র থেকে প্রাপ্ত বেসরকারি ফলাফলে এ তথ্য জানা যায়। লুৎফুন নেছা লুৎফা সংরক্ষিত ১০ নম্বর ওয়ার্ডের পূর্বের স্থগিত থাকা দুই কেন্দ্রে ৮৪২ ভোট পেয়েছেন এবং মাজেদা খাতুন সংরক্ষিত ৯ নম্বর ওয়ার্ডে প্রতিদ্ব›দ্বী প্রার্থী রুমা খাতুনের থেকে ২২৬ ভোট বেশি পেয়েছেন। ৩১ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে স্বতন্ত্র প্রার্থী আরিফ হোসেন মিঠু স্থগিত থাকা দুই কেন্দ্রে ১০০৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তিনি ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোহাম্মদ হোসেন মুক্তার ছেলে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল পেয়েছেন ৪২৮ ভোট। এছাড়া এসএম আসাদুজ্জামান রাসেল ৯৮ ভোট পেয়েছেন। বিজয়ী এই তিন প্রার্থী পূর্বের ঘোষিত ফলাফলে প্রতিপক্ষের তুলনায় প্রাপ্তভোটে এগিয়ে ছিলেন। গত ১৫ মে অনিয়মের অভিযোগে এই তিন কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। এর আগে গত বুধবার সকাল ৮টা থেকে স্থগিত থাকা নগরীর ২৪ ও ৩১ নম্বর ওয়ার্ডের তিন কেন্দ্রের পুনঃভোটগ্রহণ শুরু হয়। প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। এছাড়া কেন্দ্রের নিরাপত্তায় ২২ জন করে অস্ত্রধারী পুলিশের পাশাপাশি তিনজন অস্ত্রধারীসহ ১৭ জন আনসার সদস্য, র‌্যাবের চারটি মোবাইল টিম, পুলিশের তিনটি মোবাইল টিম ও একটি স্ট্রাইকিং ফোর্স, এক প্লাটুন বিজিবি মোতায়েন ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ