Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫, ০৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

রমজান মাসের ঘুমও ইবাদত চুপ করে বসে থাকা জিকিরের মর্যাদা -মাওলানা শাহ আতাউল্লাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০১৮, ১২:০০ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ বলেছেন, রমজান এমন এক বরকতময় মাস যে মাসে ঘুমকেও আল্লাহ ইবাদত হিসেবে কবুল করেন। চুপ করে বসে থাকলেও জিকিরের মর্যাদা দেন। এ রোজার মাসের উসীলায় আল্লাহ রোজাদারদের দুআ কবুল করেন। অতএব হাফেজ্জী হুজুর রহ. যে চেতনা ও লক্ষ্য নিয়ে খেলাফত আন্দোলনের কাজ করেছিলেন সেই চেতনা ও লক্ষ্য বাস্তবায়নে আমাদেরকে কাজ করতে হবে এবং আল্লাহর দরবারে সফলতার জন্য দুআ করতে হবে। তিনি আরও বলেন, যে ফমূলায় মাদক নির্মূলের কথা বলা হচ্ছে তাতে সফলতা আসবে না। সফলতা আসবে ইসলামী ফর্মূলা অনুযায়ী সরকার কাজ করলে। তিনি ইসলামী ফর্মূলা অনুযায়ী রাষ্ট্রব্যবস্থা কায়েমে সকল ইসলামী দলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান। বৃহস্পতিবার বাদ আসর রাজধানীর পল্টনস্থ ভোজন রেস্তোরায় বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরের উদ্যোগে ’হাফেজ্জী হুজুর রহ. স্মরণে’ আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাওলানা উবায়দুর রহমান খান নদভী বলেন, খেলাফত প্রতিষ্ঠার আন্দোলন একটি সর্বাত্মক জিহাদ যা হাফেজ্জী হুজুর রহ. শুরু করেছিলেন। তিনি বলেন, ইসলামী দলগুলো ঐক্যবদ্ধ না হয়ে জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করে ইসলামী রাজনীতিকে হাস্যকর করা হচ্ছে। তিনি মাওলানা শাহ আতাউল্লাহর নেতৃত্বে সবাইকে একত্রিত হয়ে আগামী নির্বাচনে অংশগ্রহণের আহবান জানান।
আব্দুল হান্নান আল হাদী বলেন, যারা ইসরাঈল, আমেরিকা ও ব্রাহ্মণ্যবাদী শক্তির সাথে সম্পর্ক রেখে রাজনীতি করবে, ক্ষমতায় গেলেও তাদের পরিণতি হবে সাদ্দাম ও গাদ্দাফীর মত।
খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে অন্যান্যে মধ্যে বক্তব্য রাখেন ইনকিলাবের সিনিয়র সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, প্রচার সম্পাদক মুফতি সূলতান মহিউদ্দীন, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগর আমীর মাওলানা এনামূল হক মূসা, খেলাফত আন্দোলন ঢাকা মহানগর নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফী, মাওলানা আব্দুর রহিম কাসেমী, সাংগঠনিক সম্পাদক মুফতি মামুনুর রশিদ, অ্যাডভোকেট মো: লিটন চৌধুরী। সঞ্চালনা করেন মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মাহবুুবুর রহমান এবং প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আকরাম হোসাইন।
সভাপতির বক্তব্যে মাওলানা হামিদী বলেন, মাদকের ন্যায় রাষ্ট্রীয় দুর্নীতি ভয়াবহ আকার ধারণ করেছে। এই দূর্নীতির কারণেই মাদক-অপরাধ ছড়িয়ে পড়েছে। তাই মাদকের মত রাষ্ট্রীয় দূর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্সে অভিযান চালাতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর