Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিবি’র হাতে আটক পায়ু পথে অস্ত্রোপচার করে ইয়াবা উদ্ধার

| প্রকাশের সময় : ১ জুন, ২০১৮, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : বরিশাল মহানগর গোয়েন্দা পুলিশের হাতে আটক হওয়া এক মাদক বহনকারীর পেটে অস্ত্রপচার করে পায়ু পথ থেকে এক হাজার পিস ইয়াবা বের করা হয়েছে। মাত্র ১০ হাজার টাকার বিনিময়ে ল²ীপুরের চর আলেকজান্ডার থানার পঞ্চাশোর্ধ নূরে আলম পায়ু পথ থেকে পেটের ভেতর ঢুকিয়ে চট্টগ্রাম থেকে ওই ইয়াবা বরিশাল মহানগরীতে পৌছে দিচ্ছিল। বুধবার গভীর রাতে মহানগরীর রূপাতলী এলাকার একটি ভাড়া বাসা থেকে নূরে আলম সহ তিনজনকে আটক করে বিএমপি’র ডিবি পুলিশ।
আটকের পরে তার শারিরিক অসুস্থতা শুরু হলে ডিবি পুলিশের কাছে পায়ুপথে ইয়াবা বহনের কথা জানায় নুরে আলম। দ্রæত তাকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে অস্ত্রপচারের মাধ্যমে প্যাকেটে মোড়ানো অবস্থায় থাকা ইয়াবা বের করেন চিকিৎসকরা। অস্ত্রপচার শেষে তাকে নিবিড় পরিচর্জা কেন্দ্রে রাখা হয়।
১০ হাজার টাকার বিনিময়ে পায়ু পথে ইয়াবা বহনকারী নুরে আলমের অবস্থা উন্নতির দিকে হলেও কিছুটা ঝুকিপূর্ণ বলে চিকিৎসকগন জানিয়েছেন। তার সাথে আটককৃত অপর দুই মাদক ব্যবসায়ী হচ্ছে, নগরীর গোরস্থান রোড এলাকার মশিউর রহমান বাবু ও নিউ সার্কুলার রোড এলাকার মুন্না বিশ্বাস। এই ঘটনায় ডিবি’র এসআই আশীষ পাল বাদী হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে কোতয়ালী থানায় মামলা দায়ের করেছেন। মহানগর ডিবি’র এসি নাসির উদ্দিন মল্লিক-এর নেতৃত্বে নগরীর রূপাতলী এলাকায় জনৈক সুলতান এর বাড়ির ভাড়া দেয়া একটি কক্ষ থেকে নূরে আলম সহ তিনজনকে আটক করা হয়। নূরে আলম ডিবির কাছে দেয়া তথ্যের বরাত দিয়ে এসি নাসির উদ্দিন সাংবাদিকদের জানিয়েছেন, একটি প্যাকেটের মধ্যে মোড়া এক হাজার পিস ইয়াবা ট্যাবলেট তার পেটের মধ্যে করে বহন করে চট্টগ্রাম থেকে বরিশালে নিয়ে আসে। ইনজেকশন দিয়ে তার শরির অবশ করে ইয়াবার প্যাকেট পায়ু পথ থেকে পেটের মধ্যে ঢোকানো হয়। ১০ হাজার টাকা চুক্তিতে ওই পদ্ধতিতে নূরে আলম ইয়াবা নিয়ে বরিশালে এসেছে বলেও স্বীকার করেছে। বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পরে তার পেটের এক্স-রে করে ইয়াবার অস্তি¡ত নিশ্চিত হন চিকিৎসকরা। শেবাচিমের সার্জারী বিভাগের ডা. ইখতিয়ার হাসান সাংবাদিকদের জানান, নূরে আলম’র পেটের ভেতর থেকে ইয়াবা বের করতে অস্ত্রপচারের প্রয়োজন হয়েছে। পেট কেটে ভেতর থেকে চাপ দিয়ে পায়ু পথ থেকেই ইয়াবার ওই প্যাকেটটি বের করে আনা হয়েছে বলে জানান তিনি। তবে চট্টগ্রামে কার কাছ থেকে বরিশালের কাকে এসব ইয়াবা পৌছে দিচ্ছিল নুরে আলম তা তদন্ত করছে ডিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ