Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে লা-মাযহাবী ইস্যুতে আন্দোলনের হুঁশিয়ারি ওলামা পরিষদের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১ জুন, ২০১৮, ৬:২৯ পিএম

সাম্প্রতিক সময়ে সিলেটে আহলে হাদিস নামধারী লা-মাযহাবীদের অপতৎপরতা বন্ধের দাবিতে সিলেটে অনুষ্ঠিত জনসভায় বক্তারা বলেছেন, ওলি আউলিয়াদের স্মৃতিধন্য পুণ্যভূমি সিলেটে কোনভাবেই ইসলামকে বিকৃত করা চলবেনা। ইসলামের মান-মর্যাদা রক্ষার জন্য এই সিলেটের মানুষ অতীতেও প্রাণ দিয়েছে আগামীতেও প্রাণ দিতে কার্পণ্য করবেনা। সিলেটের তরুণ সমাজকে বিভ্রান্তির পথে নিয়ে যাচ্ছে লা-মাযহাবী গোষ্ঠী। এদেরকে অবিলম্বে সিলেট থেকে বিতাড়িত করতে হবে। এদের সাথে সকল ধরনের সম্পর্ক ছিন্ন করতে হবে। নগরীতে বিদ্যমান এদের আস্তানা প্রশাসনের নিয়ন্ত্রণে নিতে হবে।
বক্তারা বলেন, আমরা তৌহিদী জনতা পারি নিজেরা আইন হাতে তুলে নিতে। কিন্তু আমরা আইন হাতে তুলে নিব না। প্রশাসনের কাছে অনুরোধ আপনার সিলেটের শান্তি-সম্প্রীতি রক্ষায় অবিলম্বে লা-মাযহাবীদের অপতৎপরতা বন্ধ করুন। অন্যথায় আমরা কঠোর আন্দোলন গড়ে তুলবো। আজকের এই বিশাল সমাবেশ দেখে কি আপনারা বুঝতে পারছেন না ধর্মের প্রশ্নে সিলেটের মানুষ দল-মত নির্বিশেষে ঐক্যবদ্ধ। আজ বাদ জুম্মা নগরীর কোর্টপয়েন্টে উলামা পরিষদ বাংলাদেশ’র উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। উলামা পরিষদ বাংলাদেশ’র সভাপতি মুফতি আবুল কালাম যাকারিয়া’র সভাপতিত্বে উক্ত সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা সফিকুল হক আমকুনি, শায়খুল হাদিস মুহিব্বুল হক গাছবাড়ি, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জাতিসংঘে নিযুক্ত সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একেএ মোমেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা খন্দকার আব্দুল মুক্তাদির, সিলেট মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত সাদেক, সিটি কাউন্সিলর ও সাংবাদিক রেজওয়ান আহমদ, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সাবেক কাউন্সিলর ও বীর মুক্তিযোদ্ধা আবদুল খালিক, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, আওয়ামী লীগ নেতা শফিউল আলম চৌধুরী নাদেল, মাওলানা উস্তার আহমদ খান, মাওলানা ক্বারি মুজাম্মিল হোসেন, মাওলানা আতাউর রহমান কোম্পানিগঞ্জী, মাওলানা মনসুরুল হাসান রায়পুরি, রফিকুল ইসলাম খাঁন, ডা. মোয়াজ্জেম হোসেন চৌধুরী, মাওলানা আব্দুল কাদির, মাওলানা হাফিজ শিহাব আহমদ, মাওলানা হুসাইন আহমদ, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা মাহমুদ হাসান, মাওলানা মুহাম্মদ আলী, মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী, মাওলানা হারুনুর রশীদ প্রমুখ। উক্ত সমাবেশে নগরীর বিভিন্ন ওয়ার্ডের পাড়া মহল্লার মুসল্লীরা দলমত নির্বিশেষে খন্ড খন্ড মিছিল নিয়ে যোগদান করেন।



 

Show all comments
  • ৩ জুন, ২০১৮, ৩:৪১ এএম says : 2
    লা মাযাবিরা ইসলামকে ধংস্ব করে দিতেছে,এদেরকে বাংলার জমিন থেকে অতি তাডাতাডি বিতাডিত করা দরকার.....
    Total Reply(0) Reply
  • খাইরুল বশর নোমান ৫ জুন, ২০১৮, ৪:১১ পিএম says : 1
    সারা বাংলাদেশে এই লা মাজাহাবীদে বিরুদ্ধে আনদোলণ গড়ে তুলা হউক। ইনশাআল্লাহ্‌ ।
    Total Reply(0) Reply
  • ৯ জুন, ২০১৮, ২:৩৫ এএম says : 0
    আন্দোলন দরকার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ