Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

মাদরাসা শিক্ষা যেন হয় কোরআন-হাদিসের শিক্ষা --মাও. হোসাইন আহাম্মদ

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুন, ২০১৮, ১২:০০ এএম

মাদরাসা শিক্ষা ব্যবস্থা যেন কোরআন ও হাদিসের শিক্ষা হয়। এটা আমাদের কাছে আমানত, আমরা যথাযথভাবে এ আমানত রক্ষা করতে পারি, যথাযথভাবে লালন করে এই বাংলাদেশের নেতৃত্ব দিতে পারে এমন কিছু আলেম-ওলামা আমরা যেন তৈরি করে দিতে পারি সে লক্ষ্যে আমাদেরকে এগিয়ে যেতে হবে। গত বৃহস্পতিবার ফেনী মহিপাল তৈয়্যবিয়া মাদরাসায় বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সদর উপজেলা শাখা আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সদর উপজেলা জমিয়াতের সভাপতি মাও এয়াকুব ফারুকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাও আবদুল লতিফের পরিচালনায় বত্তব্য রাখেন জেলা জমিয়াতের সেক্রেটারি মাও আফছার ফারুকী, সদর জমিয়াতের সিনিয়র সহ-সভাপতি মাও সিদ্দিক উল্লাহ, অলি আহাম্মদ, মাও মেজবাহ উদ্দিন, ফুলগাজী জমিয়াতের সভাপতি আলতাফ হোসেন, ছাগলনাইয়া সেক্রেটারি মোঃ ইউনুছ, দাগনভূইয়া জমিয়াতের সেক্রেটারি মাও. ফারুক আহাম্মদ, প্রিন্সিপাল বজলুল করিম, মাও মোঃ হানিফ, মাও আনোয়ার হোসেন, মাও বোরহান উদ্দিন ফারুকী প্রমুখ।
তিনি বলেন, মাদরাসাগুলো প্রতিষ্ঠা হয়েছে আলেম-ওলী-আবদালের চোখের পানির মাধ্যমে। তেমনি বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন প্রতিষ্ঠা হয়েছিল ওলামা-মাশায়েখ-আবদালের চোখের পানির মাধ্যমে। এগুলোর বিরুদ্ধে অনেক ঝড়যন্ত্র হয়েছে, কিন্তু কোন ঝড়যন্ত্র সফল এবং সার্থক হয়নি। কারণ আল্লাহর ওলীদের নেক তাওয়াজ্জুহ এ সংগঠনের প্রতি আছে। তাই এ সংগঠনকে টিকে রাখার জন্য আমাদের সাংগঠনিক শক্তি বৃদ্ধি করে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। অনেক ঝড়যন্ত্র হবে অনেক সমালোচনা হবে, এগুলোকে উপেক্ষা করে আমরা জমিয়াতুল মোদার্রেছীনের পতাকা তলে ছিলাম আছি থাকব। ভবিষ্যতে আমাদেরকে যে কোন দাবি দাবা আদায়ের লক্ষ্যে ঐক্যবদ্ধ থাকতে হবে।
পরে জমিয়াতুল মোদার্রেছীনের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম মাও.এম এ মান্নান (রহ.) ও বর্তমান সভাপতি দৈনিক ইনকিলাবের সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন-এর দীর্ঘায়ূ ও দেশ, জাতির কল্যাণ কামনা করে দোয়া করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর