Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বিশ্বকাপ দলে ‘নিষিদ্ধ’ গুয়েরেরো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্বস্তির বড় একটা নিঃশ্বাস ফেলতেই পারেন পাওলো গুয়েরেরো। ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ১৪ মাস নিষেধাজ্ঞা পাওয়ার পরও রাশিয়া বিশ্বকাপে খেলার অনুমতি পেলেন পেরুর অধিনায়ক। সুইজারল্যান্ড ভিত্তিক সর্বোচ্চ ক্রীড়া আদালত তার ওপর দেয়া নিষেধাজ্ঞা সাময়িক তুলে নেয়ার বিরোধিতা না করার সিদ্ধান্তে গুয়েরেরোর বিশ্বকাপ খেলার দরজা খুলে গেল।
গত নভেম্বরে আর্জেন্টিনার বিপক্ষে বাছাই পর্বে খেলার পর ড্রাগ টেস্টে ধরা পড়েন ৩৪ বছর বয়সী স্ট্রাইকার গুয়েরেরো। ডোপ টেস্টে পজিটিভ হয়ে গত অক্টোবরে এক বছরের নিষেধাজ্ঞার পান তিনি। পরে আবেদনের পরিপ্রেক্ষিতে সেই শাস্তি কমিয়ে ছয় মাস করা হয়। ফলে বিশ্বকাপে খেলতে কোন বাঁধাই ছিল না তার। কিন্তু বাধ সাজে কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস (সিএএস)। তারা গুরেরোর শাস্তির মেয়াদ করে ১৪ মাস। ফলে বিশ্বকাপে তার খেলার আশা শেষ হয়ে যায়। তবে আবারো আশার আলো দেখছেন গুরেরো।
সিএএস এক বিবৃতিতে জানায়, ‘আসন্ন রাশিয়া বিশ্বকাপে খেলার লক্ষ্যে পাওলো গুয়েরেরো তার ওপর নিষেধাজ্ঞা সাময়িক তুলে নিতে একটি জরুরি আবেদন করেন।’ এ বিষয়ে সিএসএ বিরোধীতা করবেনা।’
আগামী ৪ জুন বিশ্বকাপের ২৩ জনের মূল স্কোয়াড ঘোষনার কয়েক দিন আগে গুরেরোর নিষেধাজ্ঞা তুলে নেয় সুপ্রিম কোর্ট। ফলে বিশ্বকাপে পেরুর অধিনায়ক হিসেবেই দেখা যাবে গুরেরোকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর