Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫ ফাল্গুন ১৪২৫, ১১ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

মেসি-নেইমারের প্রতি গোলে...

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০১৮, ১২:০০ এএম

গোল করবেন মেসি ও নেইমার, আর খাবার পাবে দুঃস্থ শিশুরা। এমনই এক দাতব্য কাজের উদ্যোগ নিয়েছে মাস্টার কার্ড। রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি ও ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের প্রতিটি গোলের জন্য ল্যাটিন আমেরিকা ও ক্যারাবীয় অঞ্চলের দুঃস্থ ১০ হাজার শিশুদের খাবার দিবে তারা। জাতিসংঘের বিশ্ব খাদ্য কার্যক্রমে (ডবিøউএফপি) সমপরিমাণ অর্থ দান করবে বলে ঘোষণা দিয়েছে সংস্থাটি।
রাশিয়ায় আগামী ১৪ জুন থেকে শুরু হতে যাচ্ছে ফুটবলের মহারণ। আর সেখানে মেসি-নেইমারদের গোল মানেই শিশুদের মুখে ফুটবে হাসি। আর চলতি মৌসুমে দারুণ ফর্মেও আছেন এ দুই তারকা। ৪৫টি গোল দিয়ে ইউরোপের সর্বোচ্চ গোলদাতা মেসি। জাতীয় দলের হয়ে শেষ দুই ম্যাচে করেছেন হ্যাটট্রিক। আর ফেব্রæয়ারি থেকে মাঠের বাইরে থাকা নেইমারও খেলেছিলেন ভালোই। তিন মাস মাঠের বাইরে থাকলেও দলের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা পিএসজি সুপারস্টার।
অনেক আগে থেকেই নানা ধরণের দাতব্য কাজে সংশ্লিষ্ট মেসি ও নেইমার। নতুন এ উদ্যোগেও দারুণ খুশি মেসি। নিজের অনুভূতি প্রকাশ করলেন এভাবেই, ‘এই উদ্যোগের অংশ হতে পেরে আমি দারুণ গর্বিত। এটা হাজারো শিশুর জীবন পরিবর্তনে এটি সাহায্য করবে। আমি আশা করি অনেক শিশুর মুখে হাসি ফুটবে।’ দারুণ খুশি নেইমারও। ব্রাজিল তারকা জানালেন, ‘এই অঞ্চলের শিশুরা যেন এক থালা খাবার পায় ও আরও বেশি আশাবাদী হয়ে ওঠে সেটা আমরা নিশ্চিত করতে চাই। আমরা ল্যাটিন আমেরিকানরা জানি, যখন আমরা একত্রিত হই তখন অনেক দারুণ কিছু করি এবং এটা তারই উদাহরণ। একসঙ্গে ক্ষুধার বিরুদ্ধে লড়ব।’
ল্যাটিন আমেরিকায় প্রায় ৪০ মিলিয়নেরও বেশি মানুষ প্রতিদিন ক্ষুধার সঙ্গে লড়াই করে। এর মধ্যে বেশিরভাগই শিশু। আর মেসি- নেইমারদের গোলে কিছুটা হলেও দুঃখ লাঘব হবে তাদের। আর এটা করতে দৃঢ় প্রতিজ্ঞ দুই তারকাই।



 

Show all comments
  • ahmed shahin ২ জুন, ২০১৮, ৯:৪২ এএম says : 0
    Its excellent Idea....Thanks master cards company hands off
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ