Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ব্লকে ৬০ কোটি টাকার লেনদেন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৮, ১২:০০ এএম

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে মোট ১৬ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মোট ৭২ লাখ ৯ হাজার ৩০১টি শেয়ার বা ইউনিট লেনদেন হয়েছে। যার আর্থিক মূল্য ৬০ কোটি ১০ লাখ টাকা। লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, গত সপ্তাহে ব্লক মার্কেটে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে এনসিসি ব্যাংক লিমিটেডের। এই কোম্পানির ২৮ কোটি ৮১ লাখ শেয়ার লেনদেন হয়েছে। যার আর্থিক মূল্য ৪ কোটি ৯৮ লাখ টাকা।
ব্লক মার্কেটে লেনদেনের দ্বিতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড (বিবিএস)। কোম্পানিটির মোট ১২ লাখ ৪৪ হাজার টি শেয়ার ব্লকে লেনদেন হয়েছে। যার আর্থিক মূল্য ৩ কোটি ৭০ লাখ টাকা। তালিকার তৃতীয় স্থানে থাকা সামিট পাওয়ারের ১০ লাখ শেয়ার লেনদেন করেছে। যার আর্থিক মূল্য ৩ কোটি ৬১ লাখ টাকা। বøকে লেনদেন করা অন্য কোম্পানিগুলো হচ্ছে- স্কয়ার ফার্মা, গ্রামীণফোন, কুইন সাউথ টেক্সটাইল, বিএটিবিসি, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, লিন্ডেবিডি, সিঙ্গারবিডি, স্টাইল ক্রাফট, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানি, এসইএমএল লেকচার ইক্যুয়িটি ম্যঅনেজমেন্ট ফান্ড, মিরাকল ইন্ডাস্ট্রিজ, প্যারামাউন্ট টেক্সটাইল ও শাশা ডেনিমস লিমিটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ