Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

চলতি সপ্তাহে ছয় কোম্পানির এজিএম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৮, ১২:০০ এএম

পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয় কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) চলতি সপ্তাহে অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানি ছয়টি হলো : আইসিবি ইসলামিক ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, লাফার্জ হোলসিম বাংলাদেশ, বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট এবং হাইডেলবার্গ সিমেন্ট। কোম্পানিগুলোর মধ্যে ৫ জুন অনুষ্ঠিত হবে তিন কোম্পানির এজিএম এবং ৭ জুন বাকি ৩ কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে।
৫ জুন : আইসিবি ইসলামিক ব্যাংকের সকাল ১০টায়, টিসিবি অডিটরিয়াম, টিসিবি ভবন, কারওয়ানবাজার, ঢাকাতে; ইস্টার্ন ব্যাংকের বেলা ১১টায়, পুলিশ কনভেনশন হল, ইস্কাটন গার্ডেন রোড, রমনা, ঢাকাতে এবং ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের এজিএম সকাল ১০টায়, ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা, রজনীগন্ধা, কুড়িল, বিশ্বরোড, পূবাচল এক্সপ্রেস হাইওয়ে, ঢাকাতে অনুষ্ঠিত হবে।
৭ জুন : লাফার্জ হোলসিম বাংলাদেশের বেলা ১১টা, ডেল্টা লাইফ টাওয়ার, লেভেল-১৩, প্লট-৩৭, রোড-৯০, গুলশান সার্কেল-২, ঢাকাতে; বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের বেলা ১১টায়, কিমিআইমি অডিটরিয়া, দিলকুশা, ঢাকাতে এবং হাইডেলবার্গ সিমেন্টের বেলা ১১টায়, ফ্যাক্টরি অফিস, টাটকি যাত্রামোড়া, তারাবো, রূপগঞ্জ, নারায়নগঞ্জে অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে লভ্যাংশ দেয়ার এবং না দেয়ার সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিগুলো বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ইস্টার্ন ব্যাংক ২০ শতাংশ নগদ, লাফার্জ হোলসিম ১০ শতাংশ নগদ, বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট ১০ শতাংশ স্টক এবং হাইডেলবার্গ সিমেন্ট ১৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নেয়। আর লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নেয় আইসিবি ইসলামিক ব্যাংক এবং ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট।
লভ্যাংশ দেয়া এবং না দেয়ার জন্য শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আইসিবি ইসলামিক ব্যাংকের ২৫ এপ্রিল, ইস্টার্ন ব্যাংকের ২০ মে, ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের ১৫ মে, লাফার্জ হোলসিম বাংলাদেশের ৮ এপ্রিল, বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের ১৭ মে এবং হাইডেলবার্গ সিমেন্টের রেকর্ড ডেট ছিল ২০ মে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ