Inqilab Logo

ঢাকা, বুধবার ২২ মে ২০১৯, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ রমজান ১৪৪০ হিজরী।

নেইমার সুস্থ, তবে খেলবেন না

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৮, ১২:০০ এএম

বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে লিভারপুলে ক্রোয়েশিয়ার বিপক্ষে আজ রাতে মাঠে নামছে ব্রাজিল। আনফিল্ড সমর্থকদের সুযোগ তাদের সাবেক তারকা ফিলিপ কুতিনহোকে কাছ থেকে দেখার। কিন্তু ফুটবল ভক্তদের নজর অন্য দিকে। আঝ খেলতে পারবেন তো নেইমার? দলের কোচ তিতে বলছেন, চাইলে তিনি ম্যাচের কিছুটা সময় খেলাতে পারেন নেইমারকে। কিন্তু বাড়তি স্বতর্কতার জন্যে তিনি এই ঝুকি নেবেন না।তবে ১০ জুন অস্ট্রিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে নেইমারকে কিছু সময়ের জন্য হলেও খেলানো হবে বলে জানানো হয়।
বাছাইপর্বে দুর্দান্ত খেলা ব্রাজিল রাশিয়া বিশ্বকাপে ফেভারিটদের মধ্যেও ফেভারিট। তবে নেইমারের বিষয়টা ভেতরে ভেতরে হয়ত ভাবাচ্ছে তিতেকে। সেই সাথে যোগ হয়েছে ডগলাস কস্তা ও রেনেতো আগুস্তোর ফিটনেস সমস্যা। আজকের ম্যাচে তাদের না খেলার বিষয়টা আগেই নিশ্চিত করেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন। চোটের তালিকায় আছে স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস ও রাইট ব্যাক ফাগনারের নামও।
আজ নেইমার খেলতে পারতেন। কিন্তু বাড়তি স্বতর্কতার কারণে তাকে খেলাবেন না কোচ তিতে। আনফিল্ডে বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে নামার আগে টটেনহ্যামে সপ্তাহজুড়ে অনুশীলন করে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ক্রেয়েশিয়া কোচ জøাতকো ডলিচ অবশ্য এখনো চুড়ান্ত অনুশীলন শুরু করেননি। ২৭ সদস্যের দলকেও এখনো ছেঁটে তেইশে নামাতে পারেননি তিনি। এ থেকেই বোঝা যায় দল নিয়ে কিছুটা চিন্তা আছে ক্রোয়েট কোচের। চ্যাম্পিয়ন্স লিগে খেলা লুকা মড্রিচ, দিয়ান লভরেন ও মাতিও কোভাচিচকে নিয়ে শঙ্কা রয়ে গেছে।
অবশ্য তিতের দলকে চ্যালেঞ্জ জানানোর মত প্রতিভার অভাব নেই ক্রোয়েশিয়ার এই দলে। মড্রিচ-লভরেন-কোভাচিচ ছাড়াও দলে আছেন বার্সা মিডফিল্ডার ইভান রাকিটিচ, জুভেন্টাস স্ট্রাইকার মারিও মানজুকিচের মত তারকারা। বিশ্বকাপের ‘ডি’ গ্রুপে আর্জেন্টিনার অন্যতম বড় প্রতিপক্ষ ক্রোয়েশিয়াই। গ্রুপের বাকি দুই দল নাইজেরিয়া ও আইসল্যান্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেইমার

২১ এপ্রিল, ২০১৯
১০ ফেব্রুয়ারি, ২০১৯
৭ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন