Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

সেরেনা-শারাপোভা রোমাঞ্চের অপেক্ষা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৮, ১২:০০ এএম

ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ডে গতকাল সেরেনা উইলিয়ামস জিতে থাকলে বড় একটা ম্যাচ দেখার সুযোগ পাবে টেনিস বিশ্ব। এক্ষেত্রে আসরের শেষ ষোলয় মোখোমুখি হবেন টেনিস জগতের দুই মহাতারকা মারিয়া শারাপোভা ও সেরেনা উইলিয়ামস।
তৃতীয় রাউন্ডের ম্যাচে গতকাল ষষ্ঠ বাছাই ক্যারোলিনা পিসকোভাকে হারিয়ে শেষ ষোলয় নাম লেখান দুইবারের চ্যাম্পিয়ন শারাপোভা। গেল রোলাঁ গ্যারোর সেমিফাইনালিস্ট পিসকোভা দাঁড়াতেই পারেননি রাশিয়ান ২৮ নম্বর বাছাইয়ের সামনে; হেরেছেন ৬-২, ৬-১ গেমে। ২০১৫ সালে নিষেধাজ্ঞায় পড়ার পর এবারই প্রথম প্যারিস ওপেনে খেলতে নেমেছেন রুশ সুন্দরী শারাপোভা। ম্যাচ শেষে ৩১ বছর বয়সী ২০১২ ও ২০১৪ ফ্রেঞ্চ ওপেনর চ্যাম্পিয়ন বলেন, ‘ম্যাচ জয়ের জন্য দিনটা ছিল আমার। আমি ভালো করতে চাই ও নিজেকে একটি সুযোগ দিতে চাই।’
গেল রাতে তৃতীয় রাউন্ডের ম্যাচে ২৩ গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরেনার প্রতিপক্ষ ছিল জার্মানির হুলিয়া জর্জেস। গত সেপ্টেম্বরে কণ্যা সন্তান জন্ম দেয়ার পর এই প্রথম কোন গ্র্যান্ড স্ল্যাম আসরে অংশ নিচ্ছেন আমেরিকান টেনিস কিংবদন্তি।
তবে বেশিদুর এগুতে পারেননি দুইবারের উইম্বলডন জয়ী তারকা পেত্রা কেভিতোভা। তৃতীয় রাউন্ডের ম্যাচে গতকাল হেরে গেছেন এস্তানিয়ার আনেত কন্তাভেইতের কাছে। আট নম্বর চেক সুন্দরী সরাসরি সেটে হারলেও লড়াইটা ছিল দেখার মত। দুটি সেটই নিষ্পত্তি হয় ৭-৬ (৮-৬), ৭-৬ (৭-৪) গেমের টাইব্রেকারে।
নারী এককে শেষ ষোল নিশ্চিত করেছেন ২০১৬ ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন গাবরিন মুগুরুজা। মাত্র ৬৩ মিনিটের লড়াইয়ে অস্ট্রিলিয়ার স্যাম স্টোসুরকে ৬-০, ৬-১ গেমে উড়িয়ে দেন ২৪ বছর বয়সী ভেনিজুয়েলিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন