Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

এতিম কন্যা শিশুর মাঝে ঈদ উপহার বিতরণ : টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

| প্রকাশের সময় : ৩ জুন, ২০১৮, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন। গতকাল শনিবার সকাল ১০টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রী হেলিকপ্টারে করে টুঙ্গিপাড়া পৌঁছান। সঙ্গে আসেন বঙ্গবন্ধুর আদরের ছোট কন্যা ও প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানা।
বেলা ১১টায় প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে তার পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। বেদীর পাশে কিছুক্ষণ নিরবে দাড়িয়ে থাকার পর শেখ রেহানাকে সাথে নিয়ে সুরা ফাতেহা পাঠ করেন। এরপর স্বাধীন বাংলাদেশের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু, মা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও পরিবারের শহীদ সদস্যদের জন্য বিশেষ দোয়া মোনাজাত করেন । এ সময় উম্মে রাজিয়া কাজল এমপি, প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার প্রতিনিধি কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, গোপালগঞ্জের জেলা প্রশাসক মোঃ মোখলেসুর রহমান সরকার, পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান সহ পদস্থ সামরিক ও বেসাররিক কর্মকর্তা স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সে পৌনে ১২ টায় টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর ছোট ভাইয়ের নামের প্রতিষ্ঠান শেখ রাসেল দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের এতিম কন্যা শিশুদের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদের শুভেচ্ছা উপহার তুলে দেন। ওই কেন্দ্রের ৩ শ’ শিশু প্রধানমন্ত্রীর এ উপহার সমগ্রী পেয়েছে। এদের মধ্যে ১৫ জন শিশুর হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি উপহার সামগ্রী তুলে দেন।
প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছ উপহার পেয়ে তামান্না, মুনমুন, অফসানা মিমি, তাসলিমাসহ ওই কেন্দ্রের শিশুরা যারপর নাই খুশি হয়েছে। প্রধানমন্ত্রীর কাছ থেকে উপহার পেয়ে তারা আনন্দে আতœহারা। দিনটি তাদের কাছে উপহার পাওয়ার আনন্দে উদ্বেলিত।
তারা বলে, আমরা এতিম আমাদের উপহার দেয়ার মতো কোন বান্ধব নেই। প্রধানমন্ত্রীর কাছ থেকে ঈদ শুভেচ্ছা উপহার পেয়ে আমরা খুবই অনন্দিত ও গর্বিত। প্রধানমন্ত্রীর কাছ থেকে তার দেয়া উপহার গ্রহনের এ দিনটি আমাদের কাছে চির স্মরনীয় হয়ে থাকবে। এ উপহার আমাদের ঈদের আনন্দকে আরো মোহনীয় করে তুলবে। প্রধানমন্ত্রীর এ মহৎ উদ্যোগকে আমরা স্বাগত জানাই। আমরা প্রধানমন্ত্রীর সাফল্য, সুস্বাস্থ ও দীর্ঘায়ূ কামনা করছি।
গোপালগঞ্জ সমাজ সেবা অধিদপ্তরের উপপরিচালক সমীর মল্লিক বলেন, শেখ রাসেল দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনরবার্সন কেন্দ্রের ৩ শ’ শিশুই প্রধানমন্ত্রীর ঈদের শুভেচ্ছা উপহার পেয়েছে। প্রধানমন্ত্রী সমাধিসৌধ কমপ্লেক্সে সরাসরি ১৫ শিশুর হাতে ঈদ উপহার তুলে দেন। অন্যদের উপহার সামগ্রী আমরা পৌছে দিয়েছি। এতে ওই কেন্দ্রর শিশুদের মধ্যে আনন্দের বন্যা বইছে।
পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ার বাসভবনে আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীদের সথে মতবিনিময় করেন। এ সময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধূরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। দুপুর ১ টা ৫০ মিনিট পর্যন্ত প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় অবস্থান করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ